আজ

  • বুধবার
  • ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

দাগনভূঞা ও সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্স নতুন এ্যাম্বুলেন্স পাচ্ছে

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীর দাগনভূঞা ও সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি নতুন এ্যাম্বুলেন্স বরাদ্দ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। আগামীকাল বুধবার (১৫ জানুয়ারি) সকাল ১০টায় ঢাকার তেজগাঁওতে সেন্ট্রাল মেডিকেল স্টোর ডিপো (সিএসএমডি) হতে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্ব স্ব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার হাতে এ্যাম্বুলেন্স হস্তান্তর করবেন বলে স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে। স্বাস্থ্য অধিদপ্তর থেকে এ্যাম্বুলেন্স বরাদ্দ সংক্রান্ত একটি আদেশ গত ১২ জানুয়ারি কেন্দ্রীয় ঔষধাগারের পরিচালক (ভান্ডার ও সরবরাহ) বরাবর পাঠানো হয়েছে।

    উক্ত আদেশে জানা যায়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ৪র্থ সেক্টর উন্নয়ন কর্মসূচির অধীন কমিউনিটি বেইজড হেলথ কেয়ার অপারেশনাল প্ল্যানের আওতায় ২০১৮-১৯ অর্থবছরের প্যাকেজ নং জি-১৮০১ (আর) এর মাধ্যমে ২৮ টি ও ৫০টি স্বাস্থ্য সেবা বিভাগের আওতায় ৪১১২১০১ (মোটরযান) কোডের অর্থ দ্বারা মোট ৭৮টি এ্যাম্বুলেন্স ক্রয় করা হয়। এর মধ্যে দাগনভূঞা ও সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২টি এ্যাম্বুলেন্স বরাদ্দ দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

    দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুবাইয়েত বিন করিম জানান, বর্তমান এ্যাম্বুলেন্সটি অচল থাকায় নতুন একটি এ্যাম্বুলেন্স খুবই জরুরী ছিল। এতে রোগীদের ভোগান্তি কমবে।

    ফেনী-৩ আসনের সাংসদ লে. জেনারেল (অব.) মাসুদ উদ্দিন চৌধুরীর ব্যক্তিগত সহকারী সাইফুদ্দিন মিহির বলেন, অ্যাম্বুলেন্সের অভাবে দাগনভূঞা ও সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবা কার্যক্রম মারাত্মকভাবে ব্যাহত হচ্ছিল। সাংসদ বিষয়টি অবহিত হওয়ার পর সমস্যা সমাধানে দ্রুত পদক্ষেপ গ্রহণ করেন। তাঁর আন্তরিক সহযোগিতা ও প্রচেষ্টায় দ্রুত সময়ে দুই উপজেলায় একটি করে নতুন অ্যাম্বুলেন্স বরাদ্দ পেয়েছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090