আজ

  • বুধবার
  • ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীতে সবজির মূল্যের প্রভাব পড়েছে হোটেল ব্যবসায়

  • ইলিয়াছ সুমন
  • ফেনীতে সবজি সহ সব ধরনের নিত্যপণ্য মুল্য বৃদ্ধির সাথে সাথে এর প্রভাব পড়েছে হোটেল ব্যবসায়। এতে হোটেলের ক্রেতা কমার পাশাপাশি ভোগান্তিতে পড়েছে শহরে নিম্ন আয়ের মানুষের।

    ফেনী শহরের কয়েকটি হোটেল গুরে কথা বলে জানা গেছে, ক্রেতা শুণ্য হোটেল মালিকরা বসে রয়েছে।

    ফেনী শহরের গার্ডেন হোটেলের মালিক নুরুল কবির শাহাজাদা জানান গত প্রায় এক মাসের ব্যবধানে সব ধরনের শাক-সবজি পিয়াজ, আলু সহ সব ধরনের তৈলের দাম বেড়ে যাওয়ায় বাধ্য হয়ে হোটেল মালিকরা গত দুইদিন আগে থেকে প্রতি প্লেট সবজি ও ভাজিতে ১০ টাকা করে বাড়ানো হয়।

    তিনি জানান সকালে নাস্তার সাথে ভাজি ও সবজি,দুপুরে ভাতের সাথে ভাজি, সবজির দাম প্রতি প্লেটে ১০ টাকা করে দাম বাড়ানো হয়। এতে গত দুইদিনে হঠাত করে হোটেলে ক্রোতা কমে যায়। শাহাজাদা জানান, একজন রিক্সা চালক আগে ৫০ টাকা দিয়ে সবজি ও ভাজি দিয়ে ভাত খেয়ে নিত এখন ৬০ টাকা নেয়া হচ্ছে। এতে নিন্ম আয়ের মানুষের হোটেলে ভাত খেতে ভোগান্তি পেতে হচ্ছে।

    নবী হোটেলের সত্বাধিকারী মেজবাহ উদ্দিন কামাল জানান, গত প্রায় এক মাস যাবত সব ধরনের সবজির সহ নিত্যপণ্য মুল্য বাড়তে আছে, তবু আমরা করোনা ভাইরাসের প্রাদুভাব থাকায় সাধারন ও নিন্ম মানুষের আয়ের কথা এখনও দাম বাড়ায়নি কারন বর্তমান সময়ে এমনিতে হোটেলে কাষ্টমার কমে গেছে। আমাদের লাভ সীমিত হলেও কাষ্টমারের কথা মাথায় রেখে দাম বাড়ায়নি তবে নিরুপায় হয়ে বেশির ভাগ হোটেল মালিক সবজি, ভাজি ও শাকের দাম বাড়িয়ে দিয়েছে।

    মেজবাহ উদ্দিন কামাল আরো জানান, ফেনী বাজারে ৭০ টাকার নিছে কোন সবজি পাওয়া যায় না যার ফলে দাম বাড়াতে বাধ্য হয়েছে হোটেল মালিকরা।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090