আজ

  • রবিবার
  • ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
  • ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

ধর্ষকরা বাঁচে দুর্নীতিবাজ লুটেরার ছত্রচ্ছায়ায়- শিরিন এমপি

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনী-১ আসনের এমপি শিরিন আখতার বলেছেন, ধর্ষকরা বেঁচে থাকে দুর্নীতিবাজ, লুটেরাদের ছত্রচ্ছায়ায়। আজ মঙ্গলবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় শহরের একটি রেস্টুরেন্টে ধর্ষণ ও এর প্রতিকার প্রসঙ্গে ‘কর্মজীবি নারী’ সংগঠনের ব্যানারে সাংবাদিকদের সাথে আলোচনাকালে তিনি এ কথা বলেন।

    সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি শিরিন আখতার এমপি দেশজুড়ে ধর্ষণ ও নির্যাতন প্রসঙ্গে বলেন, ১৯৯৫ সালে আলোচিত ইয়াসমিন ধর্ষণ ও হত্যার বিচারে সেসময়ের সরকার অনীহা দেশের মানুষের বিবেক জাগ্রত করেছিল। ফলে জেগে ওঠে জনতা। পরবর্তী সরকার এসে তিনজনের ফাঁসি নিশ্চিত করেছিল এ হত্যাকান্ডের ঘটনায়। ধর্ষণের একমাত্র শাস্তি হবে মৃত্যুদন্ড।

    শিরিন আখতার জানান, নারীর সমঅধিকার ও মর্যাদার আদায়ের লক্ষ্যে ১৯৮৯ সালে কর্মজীবি নারী সংগঠনের পথ চলা। নারীরর প্রতি সকলর বৈষম্য বিলোপের লক্ষ্যে সংগঠনটি কাজ করছে অবিরত।

    তিনি বলেন, এসিড নিক্ষেপের বিরুদ্ধে আমরা সংগ্রাম করেছি। ঝলসে যাওয়া মুখ নিয়ে নারীর নিদারুণ মানসিক ও শারিরীক যন্ত্রণা সর্বস্তরের মানুষকে কাঁদিয়েছে। আমাদের সংগ্রামের ফলে অর্জিত হয়েছে এসিড নিক্ষেপের সর্বোচ্চ বিচার ফাঁসি। প্রধানমন্ত্রী ধর্ষণের বিরুদ্ধে কঠোরতর হয়েছেন। এক্ষেত্রেও সর্বোচ্চ শাস্তি ফাঁসি নির্ধারিত হয়েছে। আশা করছি এসিড নিক্ষেপের মত ধর্ষণও বন্ধ হবে।

    বিচারের কঠোরতা নিশ্চিত করায় এবং ১৮০ দিনে বিচার কার্য সম্পন্নের আইন পাশের জন্য সরকারকে ধন্যবাদ জানান তিনি। তিনি বলেন, পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানে নীতি নৈতিকতার শিক্ষা আরও জোরদার করতে হবে। রাজনৈতিক সংগঠন হতে ধর্ষককে বের করে দিতে হবে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090