আজ

  • বৃহস্পতিবার
  • ৩০শে নভেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ
  • ১৫ই অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

ফেনীতে হচ্ছে দেশের প্রথম আন্তর্জাতিক মানের হকি স্টেডিয়াম

  • নিজস্ব প্রতিনিধি
  • জাতীয় ক্রীড়া সংস্থার অধীনে দেশের প্রথম আন্তর্জাতিক মানের হকি স্টেডিয়াম হচ্ছে ফেনীতে। ক্রিকেট ও ফুটবল স্টেডিয়াম নির্মাণের সম্ভাব্যতা সমীক্ষার অংশ হিসেবে অংশীজনের সাথে মত বিনিময় সভায় এ তথ্য জানানো হয়।

    মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) দুপুরে ফেনী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভায় জাতীয় পরিকল্পনা ও উন্নয়ন একাডেমির নির্ধারিত কনসালটেন্ট প্রতিষ্ঠান প্রফেশনাল অ্যাসোসিয়েট লিমিটেড এর স্থপতি মঞ্জুর কে. এইচ. উদ্দিন এ তথ্য জানান।

    সভার সভাপতিত্ব করেন ফেনীর জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার। এতে প্রায় ৩০ জন সংশ্লিষ্ট সরকারি সকল বিভাগের কর্মকর্তা, ক্রীড়ী সংগঠক, সাংবাদিক ও জনপ্রতিনিধি অংশ নেন।

    প্রকল্পের প্রধান স্থপতি মঞ্জুর কে. এইচ. উদ্দিন প্রকল্পটির ভিডিও চিত্র ও সকল বিষয় উপস্থাপন করেন। উপস্থাপনায় বলা হয়, ফেনীর শহরতলী লালপুল এলাকার গোবিন্দপুরে ২১ দশমিক ২০ একর জায়গায় প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৬৮৩ কোটি টাকারও বেশি। ফেনী স্পোটর্স কমপ্লেক্স নামে এ প্রকল্পে থাকছে দেশের প্রথম আন্তর্জাতিক মানের সকল সুযোগ সুবিধাসহ একটি হকি স্টেডিয়াম, জাতীয় মানের একটি ফুটবল স্টেডিয়াম। আর ইনডোর স্টেডিয়ামে টেবিল টেনিস, ভলিবল, বাস্কেটবল, ব্যাডমিন্টন, কেরাম, কারাতে, বক্সিং ও শুটিংয়ের সুযোগ থাকছে।

    সভায় একই প্রকল্পে অংশজনদের দাবির প্রেক্ষিতে একই জায়গায় আরও ১০ একর জায়গা দেয়ার আশ্বাসে একটি ক্রিকেট অনুশীলন স্টেডিয়াম সংযোজনের সিদ্ধান্ত গৃহীত হয়।

    সভায় অংশজনদের আলোচনায় কমপ্লেক্সের প্রতিবন্ধকতা হিসেবে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের লালপুল ক্রসিং উঠে আসে। এ বিষয় সড়ক ও জনপদ বিভাগের পক্ষ থেকে জানানো হয়, বুয়েট লালপুলে আন্ডারপাস ও ওভারপাসের সমীক্ষার শেষ পর্যায়। সমীক্ষা শেষ হলেই বাস্তবায়ন হবে।

    প্রফেশনাল অ্যাসোসিয়েট লিমিটেডের প্রধান স্থপতি ও ব্যবস্থাপনা পরিচালক মঞ্জুর কে. এইচ. উদ্দিন বলেন, ফেনীর এ হকি স্টেডিয়াম থেকে খেলোয়াড়দের বিশ্বে আমাদের দেশের অবস্থান করতে নিতে বেশি সময় লাগবে না। এ কমপ্লেক্সকে ঘিরে এই জনপদে জাতীয় ও আন্তর্জাতিক মানের অসংখ্য খেলোয়াড়ের জন্য হবে। একইসঙ্গে অর্থনৈতিক, সামাজিক ও পরিবেশের ব্যাপক উন্নয়ন ঘটবে।

    ফেনীর জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, আগামীর সকল পরীক্ষায় বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক মানের হকি স্টেডিয়াম কোথায়। নতুন এ প্রশ্নের জন্ম হবে। যার উত্তর হবে ফেনীবাসীর জন্য ভীষণ রকম গর্ববোধের।

    তিনি বলেন, একই প্রকল্পে ক্রিকেট অনুশীলন স্টেডিয়ামটি সংযুক্ত হলে আন্তর্জাতিক মানের হতে ফাইভ স্টার হোটেল, উন্নত চিকিৎসা ব্যবস্থাসহ সকল শর্ত পূরণে বেশি সময় লাগবে না। ফেনীতে ফরেন রেমিট্যান্সের প্রবাহ অনেক বেশী। এখানকার মানুষ বাজার তৈরি হলে বিনিয়োগে দেরি করে না।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090