আজ

  • মঙ্গলবার
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ফেনীর মহিপালে গ্যাস লাইনের লিকেজ সংস্কার কাজ শেষ

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনী শহরের মহিপালে শাহীন হোটেল এন্ড রেস্টুরেন্টের সামনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপরই বুদবুদ করে উদঘিরণ হওয়া গ্যাসের পাইপলাইনের লিকেজ সংস্কার কাজ সম্পন্ন করেছে বাখরাবাদ গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানী।

    বাখরবাাদ কর্তৃপক্ষ জনিয়েছে, শনিবার দুপুর থেকে বাখরাবাদের শ্রমিকরা সড়ক খোঁড়া শুরু হয়। রবিবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৬ ফুট গভীরে নির্মিত এক ইঞ্চি পাইপের একটি স্থানে লিকেজ পাওয়া গেছে। তবে তৎসংলগ্ন শাহীন হোটেল এন্ড রেস্টুরেন্টের লাইনে লিকেজ পাওয়া যায়নি। বৃষ্টি হলে ওই স্থানে লিকেজ থেকেই গ্যাসের মতো বুদ বুদ উঠে। লিকেজ হওয়া লাইন সংস্কারের জন্য দুপুর ২টা থেকে ৫টা পর্যন্ত তিন ঘন্টা গ্যাস সরবরাহ বন্ধ রাখা হয়। নির্ধারিত সময়ের আগেই বিকাল ৪টার দিকে সংস্কার কাজ শেষ হলে গ্যাস সরবরাহ লাইন চালু করা হয়। বাখরাবাদের নোয়াখালী আঞ্চলিক কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক (বিক্রয়) মো. সোলায়মান, উপ-মহাব্যবস্থাপক (ইঞ্জিনিয়ারিং সার্ভিস) সাগির আহমেদ, ফেনী এরিয়া কার্যালয়ের ব্যবস্থাপক মো. সাহাবুদ্দিন, সহকারি প্রকৌশলী কামরুল হাসান সংস্কার কাজ তদারকি করেন। সকাল ১০টার দিকে জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান ঘটনাস্থল পুনরায় পরিদর্শন করেন। এসময় দূর্ঘটনা এড়াতে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।


    এর আগে শনিবার বেলা ১২টার দিকে জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান পরিদর্শনে এসে দ্রুত সমাধানের নির্দেশ দেন। সকাল ১০টার দিকে বাখরাবাদ গ্যাস সিস্টেমস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শংকর মজুমদার পরিদর্শন করেন। এসময় মহাব্যবস্থাপক (ইঞ্জিনিযারিং সার্ভিস) আবুল বাশার, লক্ষ্মীপুর এরিয়া অফিসের সহকারি প্রকৌশলী বোরহান উদ্দিন প্রমুখ তার সাথে ছিলেন। বাখরাবাদের উচ্চপর্যায়ের প্রতিনিধি দলটি পরিদর্শন শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশনা প্রদান করেন।

    শুক্রবার সরেজমিনে দেখা গেছে, ঢাকা থেকে চট্টগ্রাম অভিমুখী সড়কের শাহীন হোটেলের সামনের ওই স্থানে বেশ কয়েকমাস ধরে বুদবুদ করে অনবরত গ্যাস বের হয়।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090