আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এইচএসসির ফলাফলে এবারও দরবেশেরহাট পাবলিক কলেজ শীর্ষে

  • দাগনভূঞা প্রতিনিধি
  • ফেনীর দাগনভূঞা উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের দরবেশের হাট পাবলিক কলেজ ২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফলাফলেও ভালো ফলাফল অর্জন করে শীর্ষে রয়েছে।

    জানা গেছে, ২০২১ সালের এইচএসসি পরীক্ষায় দরবেশের হাট পাবলিক কলেজ থেকে মোট ১২০ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেছে। রোববার ১৩ ফেব্রুয়ারী প্রকাশিত ফলাফলে এই কলেজে পাশ করেছে ১১৯ জন, ফেল করেছে ১ জন শিক্ষার্থী। অর্থাৎ পাশের হারঃ ৯৯.১৭%। একজন গোল্ডেন জিপিএ-৫ সহ মোট ৮জন জিপিএ-৫ পেয়েছেন। এর মধ্যে
    বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থী ছিলো ২০ জন ৬ জন জিপিএ-৫সহ কৃতকার্য হয়েছেন ২০ জনই। এ গ্রেড পেয়েছেন ১৩ জন। এছাড়া মানবিক বিভাগে পরীক্ষার্থী ছিলো ৪৫ জন। দুইজন জিপিএ-৫সহ কৃতকার্য হয়েছেন ৪৫ জন। এ গ্রেড পায ১৭ জন। ব্যবসায় শিক্ষা বিভাগে পরীক্ষার্থী ছিলো ৫৫ জন, ৩০ জন এ গ্রেডসহ পাশ করেছে ৫৪ জন। ফেল করেছে একজন।

    অর্থাৎ বিজ্ঞান ও মানবিক বিভাগে শতভাগ পাশ করেছে। ফলাফলে জেলা ও উপজেলার অন্য কলেজের তুলনায় দরবেশের হাট পাবলিক কলেজ অন্যতম শীর্ষে রয়েছে। প্রতিষ্ঠার পর থেকেই প্রতি বছরই এই কলেজের পরীক্ষার্থীরা ভালো ফলাফল অর্জন করে শীর্ষে থাকেন। এবারো তার ব্যতিক্রম ঘটেনি। ভালো ফলাফলের ধারা অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা।

    দরবেশের হাট পাবলিক কলেজ এর অধ্যক্ষ জহিরুল হক জনি ভালো ফলাফল অর্জন করায় মহান আল্লাহর নিকট শুকরিয়া আদায় করে বলেন, শিক্ষক শিক্ষার্থী, অবিভাবক ও কলেজের প্রতিষ্ঠাতার আন্তরিক প্রচেষ্টায় ভালো ফলাফলের এই ধারা অব্যাহত রাখা সম্ভব হয়েছে।

    কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এডভোকেট এম. শাহজাহান সাজু এইচএসসি পরীক্ষায ভালো ফলাফলের ধারা অব্যাহত রাখায় শিক্ষক ও শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, আগামী এই ধারা অব্যাহত রাখতে সবার আন্তরিক প্রচেষ্টা ও সহযোগিতা কামনা করেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090