আজ

  • শনিবার
  • ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীর একাডেমীতে বিয়ে রেজিষ্ট্রি করতে গিয়ে কাজী লাঞ্ছিত

  • শহর প্রতিনিধি
  • ফেনী শহরের একাডেমী এলাকায় বিয়ে রেজিষ্ট্রি করতে গিয়ে স্বয়ং কাজী সমিতির সভাপতির হাতে লাঞ্ছিত হলেন কাজী মো. সাইফুদ্দিন। বুধবার দুপুরে শহরের একাডেমী সড়কের প্রিন্স কমিউনিটি সেন্টারে এ ঘটনা ঘটে।

    প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগী সূত্র জানায়, কাজী মো. সাইফুর রহমান পৌরসভার ৭নং ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত কাজী। দীর্ঘদিন ধরে জেলা কাজী সমিতির সভাপতি মহিউদ্দিন দিদারের হুমকি ও বাধার মুখে ওই এলাকায় বিয়ে পড়াতে পারেন না। ৫নং ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত কাজী হয়েও ৭নং ওয়ার্ডে বিয়ে রেজিষ্ট্রি করে আসছেন। এসব ঘটনায় সমিতির শীর্ষ নেতৃত্বকে অবগত করেও ফল হয়নি। গত ক’দিন আগে বিষয়টি ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীকে অবগত করা হলে তিনি নিজ এলাকায় বিয়ে পড়াতে নির্দেশনা দেন। এর প্রেক্ষিতে বুধবার দুপুরে প্রিন্স কমিউনিটি সেন্টারে একটি বিয়ে অনুষ্ঠানে সাইফুর রহমান গেলে বাধ সাধেন। একপর্যায়ে চড়-থাপ্পড় ও মারধর করে তাকে কমিউনিটি সেন্টার থেকে বের করে দেন। ঘটনাটি তিনি ফেনী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, কাজী সমিতির সাধারণ সম্পাদক জামাল উদ্দিনকে অবহিত করেছেন।

    কাজী মো. সাইফুর রহমান জানান, পৌরসভার ৫নং ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত কাজী হয়েও মহিউদ্দিন দিদার জেলা কাজী সমিতির সভাপতি পদের প্রভাব খাটিয়ে অনৈতিকভাবে ৭নং ওয়ার্ডে বিয়ে রেজিষ্ট্রি করছেন। লাঞ্ছিত করার ঘটনাটি ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীকে অবহিত করেছেন।

    ফেনী জেলা কাজী সমিতির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন জানান, ঘটনাটি জেনেছি। এর বেশি কিছু তিনি জানেন না।

    প্রসঙ্গত: গত ডিসেম্বরে ফেনী জনশক্তি ফিসে প্রভাব খাটিয়ে ফিঙ্গার প্রিন্ট দিতে কর্মকর্তাকে চাপ প্রয়োগ করেন। তিনি রাজি না হলে চেয়ার-টেবিল ভাংচুর করেন মহিউদ্দিন দিদার ও তার তিন সহযোগি। ঘটনাটি নিজাম উদ্দিন হাজারী এমপিকে অবহিত করা হলে তাদেরকে আটকে রেখে পুলিশে সোপর্দের নির্দেশ দেন। ওই ঘটনায় জনশক্তি অফিসের সহকারি পরিচালক নিজাম উদ্দিন বাদী হয়ে থানায় মামলা দেন। ওই মামলায় কারাভোগ শেষে গত ক’দিন আগে দিদার জামিনে মুক্তি পায়।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090