আজ

  • বৃহস্পতিবার
  • ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ফেনীতে মানসিক রোগীদের জন্য হাসপাতাল চালু

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনী এমনকি নোয়াখালী ও লক্ষ্মীপুরেও নেই কোন মানসিক হাসপাতাল। পাশ্ববর্তী জেলা কুমিল্লার নাঙ্গলকোর্ট ও পাবনাতে রয়েছে এ হাসপাতাল। এ ধরনের রোগীরা অবহেলার শিকার হয়ে সঠিক পরিচর্যা আর চিকিৎসা না পাওয়ায় পরিবার ও সমাজের জন্য বোঝা হয়ে যায়। নচেৎ তারাও স্বাভাবিক জীবনে ফিরতে পারেন। এসব রোগীদের জন্য শহরের মুক্ত বাজারে সাইকিয়াট্রি হাসপাতাল চালু করেছেন ডা. তবারক উল্যাহ চৌধুরী বায়েজিদ।

    মঙ্গলবার বিকালে ফিতা কেটে প্রতিষ্ঠানটির উদ্বোধন করেছেন সাবেক সংসদ সদস্য জাহানআরা বেগম সুরমা। এর আগে দোয়া ও মুনাজাতে অংশ নেন ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি আয়নুল কবির শামীম, সাপ্তাহিক হকার্স সম্পাদক নুরুল করিম মজুমদার, পৌরসভার কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী, শর্শদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জানেআলম ভূঁইয়া, ফেনী চেম্বার অব কমার্স এন্ড জুনিয়র সহ-সভাপতি আবুল কাশেম, পরিচালক ফরিদ উদ্দিন খান পাঠান ও গোলাম ফারুক বাচ্চু, ফেনী জেলা প্রাইভেট হাসপাতাল ডায়াগনষ্টিক সেন্টার ও ওনার্স এসোসিয়েশনের সভাপতি হারুন উর রশিদ, সাধারণ সম্পাদক আবু জোবায়ের মুন্না, ফেনী লায়ন্স ক্লাবের সাবেক সভাপতি মঞ্জুরুল আলম, সাইকা হেলথ কেয়ারের ব্যবস্থাপনা পরিচালক মনিরুল ইসলাম বাবু, ডা. বায়েজীদের বড় ভাই হাবিব উল্লাহ চৌধুরী প্রমুখ।

    ডা. তবারক উল্লাহ চৌধুরী বায়েজীদ জানান, সরকারি অথবা বেসরকারি উদ্যোগে মানসিক রোগীদের জন্য এতদঞ্চলে কোন চিকিৎসা কেন্দ্র নেই। এ চিন্তা থেকে মুক্ত বাজারে বায়েজীদ হেলথ কেয়ার সেন্টারে নিজস্ব ভবনে প্রাথমিকভাবে ২১ শয্যার হাসপাতালটি চালু করা হয়েছে। প্রফেসর ডা. জাকারিয়া সিদ্দিকীর তত্ত্বাবধানে ৩ জন কনসালটেন্ট ও ৩ জন চিকিৎসক রোগীদের সেবায় নিয়োজিত থাকবেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090