আজ

  • সোমবার
  • ২১শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৭ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ফেনী জেলা আইনজীবী সমিতি নির্বাচনে ফ্যাক্টর নতুন ভোটার

  • আরিফ আজম
  • আসন্ন ফেনী জেলা আইনজীবী সমিতি নির্বাচন জমে উঠেছে। সরগরম হয়ে উঠেছে আদালত অঙ্গন। ফেস্টুনে ছেয়ে গেছে আদালত ও সমিতি ভবন এমনকি প্রবেশপথ। আগামী ১৮ জানুয়ারি শনিবার সমিতি ভবনের দ্বিতীয় তলায় সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে তরুণরা ফ্যাক্টর হয়ে উঠছেন বলে মনে করছেন প্রার্থী ও ভোটাররা। প্রথমবারের মতো ভোটার হওয়ায় তারাও পেশাজীবী এ সংগঠনের নেতৃত্ব নির্বাচন নিয়ে নানা হিসাব কষছেন।

    সংশ্লিষ্ট সূত্র জানায়, নির্বাচনে সমিতির ১৫টি পদে ৩০ জন প্রার্থী হয়েছেন। প্রতিবারের মতো এবারো আওয়ামীলীগ নেতৃত্বাধীন সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ ও বিএনপি-জামায়াত নেতৃত্বাধীন সমমনা আইনজীবী ঐক্য পরিষদ পৃথক দুটি প্যানেল থেকে লড়ছেন। সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলে সভাপতি পদে নুর হোসেন ও সাধারণ সম্পাদক পদে আহসান কবির বেঙ্গল এবং সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলে সভাপতি শাহাব উদ্দিন আহাম্মদ ও সাধারণ সম্পাদক পার্থ পাল চৌধুরী প্রার্থী হয়েছেন।

    সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ প্যানেলে অপর প্রার্থীগণ হলেন সহ-সভাপতি পদে মো. নুরুল হক ও গোলাম মহিউদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে কাজী রবিউল হক রবি, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে সুমন চন্দ্র ভৌমিক, অডিটর পদে এস.এম আবুল মনসুর রানা, অর্থ সম্পাদক পদে আবদুল ওহাব দুলাল, লাইব্রেরি সম্পাদক পদে গোলাম রাব্বানী, সদস্য পদে নিমাই লাল সুত্রধর, মো. আলাউদ্দিন ভূঞা, মানিক চন্দ্র শর্মা, মোহাম্মদ হুমায়ুন কবীর মোরশেদ, শাহাদাত আল সাঈদ, মোশারফ হোসেন মিলন এবং সমমনা আইনজীবী ঐক্য পরিষদ প্যানেলে সহ-সভাপতি পদে মোহাম্মদ নুরুল আমিন (১) ও বোরহান উদ্দিন চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে আমিনুল হক ভুট্টু, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে মোহাম্মদ জাহিদ হোসেন কমল, অডিটর পদে এটিএম এনায়েতুল করিম মামুন, অর্থ সম্পাদক পদে মোহাম্মদ জাহেদ হোসেন, লাইব্রেরি সম্পাদক পদে মো. ইয়াসির আরাফাত, সদস্য পদে মোহাম্মদ নুরুল আলম, হুমায়ুন কামাল, মো. ইকবাল হোসেন, জামাল উদ্দিন, আলমগীর হোসেন মজুমদার, মো. শহীদুল ইসলাম (২) প্রতিদ্বন্ধীতা করছেন।

    প্রার্থী ও ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, গতবারের নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ২শ ৩১। এবার তা বেড়ে দাঁড়িয়েছে ২শ ৮৭। দীর্ঘদিন ধরে পুরোনোদের ভোটে জয়-পরাজয়ের হিসাব কষলেও এবার নতুন ভোটাররা বাড়তি মাত্রা যোগ করেছে। গতবছরের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল সভাপতি সহ ৫ পদে ও বিএনপি সমর্থিত প্যানেল সাধারণ সম্পাদক পদ সহ ১০ পদে জয়ী হয়েছিলেন।

    সমিতির নিয়মানুযায়ী নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন বর্তমান সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক স্বপন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090