আজ

  • শনিবার
  • ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ফেনী জেলা আইনজীবী সমিতির এনেক্স ভবনের ৩য় তলা উদ্বোধন

  • বিশেষ প্রতিনিধি
  • ফেনী জেলা আইনজীবী সমিতির নব-নির্মিত এনেক্স ভবনের ৩য় তলা উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে প্রধান অতিথি হিসেবে ভবনের ফ্লোরটি উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

    ফেনী জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মো. আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি প্রবীণ আইনজীবী এডভোকেট আকরামুজ্জমান, ফেনী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, ফেনী পৌর মেয়র হাজী আলাউদ্দিন, জজ আদালতের পিপি এডভোকেট প্রিয়রঞ্জন দত্ত, জিপি এডভোকেট হাফেজ আহম্মদ, সিনিয়র আইনজীবী এডভোকেট আবুল কাশেম।

    আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আহসান উল্লাহ চৌধুরী স্বপনের সঞ্চালনায় এসময় ছাগলনাইয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেলসহ ফেনী বারের সকল আইনজীবিরা উপস্থিত ছিলেন। পরে আইনজীবীদের সাথে মধ্যহ্ন ভোজে অংশগ্রহণ করেন নিজাম উদ্দিন হাজারী।

    অনুষ্ঠানে ফিতা কেটে ও ফলক উম্মোচন করে ফেনী জেলা আইনজীবী সমিতির নব-নির্মিত এনেক্স ভবনের ৩য় তলার উদ্বোধন করেন প্রধান অতিথি।

    এ সময় নিজাম উদ্দিন হাজারী এমপি আইনজীবীদের নিজস্ব ক্যান্টিন নির্মাণের জন্য ১৫ লাখ টাকা অনুদান প্রদানের ঘোষণা দেন।

    এসময় উপস্থিত আইনজীবীদের উদ্দেশ্যে নিজাম হাজারী বলেন, আইনজীবীরা অত্যন্ত সচেতন। ফেনী জেলায় প্রত্যন্ত অঞ্চলে কোথায় কি সমস্যা হচ্ছে তা আমাকে জানাবেন। আমি যতদূর সম্ভব সেসব সমাধানের চেষ্টা করব।

    নিজাম হাজারী আরও বলেন, এখানে অনেক গরীব, নিরীহ, অসহায় মানুষ বিচারের জন্য আসেন। তাদের আইনী সহায়তা দিতে আপনারা সদয় দৃষ্টি রাখবেন।

    তিনি বলেন, আমি দীর্ঘ সাড়ে ১১ বছর জেল খেটেছি। জেল থেকেও বের হয়েও আমার মুক্তি নেই। আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। আমার বিরুদ্ধে যত ষড়যন্ত্র হয়েছে, আপনাদের দোয়ায় আমি তত এগিয়ে গেছি। আমি আপনাদের সাথে আছি, সবসময় আপনাদের পাশে থাকব।

    জুডিসিয়াল ভবন স্থাপনের ব্যাপারে তিনি বলেন, মন্ত্রণালয়ে যোগযোগ করেছি। জমির দামের বিষয় সুরাহা হলেই ফেনীতে জুডিসিয়াল ভবন নির্মাণের কাজ শুরু করা হবে।

    বক্তব্যে সাংসদ বলেন, প্রত্যেকটি কমিটিতে যদি একজন আইনজীবী থাকে, সেই কমিটি তাহলে কমিটি পূর্ণাঙ্গ রূপ নেবে। অনুষ্ঠানের সব দলের আইনজীবীদের উপস্থিতিতে মুগ্ধ হয়ে তিনি বলেন, আজকে এখানে সকল দলের উপস্থিতি আমার জন্য অত্যন্ত গর্বের এবং আনন্দের। নির্বাচনে জয় পরায়জ থাকবে, কিন্তু আমাদের সম্প্রীতি ও সুসম্পর্ক সব সবময় বজায় রাখতে হবে। সেই সম্প্রীতি পুরো জেলায় ছড়িয়ে দিতে আইনজীবীদের ভূমিকা রাখতে হবে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এমএ


    error: Content is protected !! please contact me 01718066090