আজ

  • বুধবার
  • ২৫শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

’বঙ্গবন্ধু শিল্পনগরী হবে অত্যাধুনিক আন্তর্জাতিক মানের অর্থনৈতিক অঞ্চল’

  • নিজস্ব প্রতিবেদক
  • বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ’র নির্বাহী চেয়ারম্যান পবন চৌধুরী বলেছেন, অর্থনৈতিক অঞ্চলের পরিবেশ সুন্দর বিনোদনমূলক করা হবে। স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দ প্রশাসনের পূর্ণ সমর্থন পেলে বিনিয়োগকারীরা আরো আগ্রহী হয়ে উঠবেন এবং শিল্পনগর বহুমুখী বিনিয়োগ ও কর্মসংস্থানের এক অনন্য সাধারণ ক্ষেত্রে হয়ে উঠবে। এছাড়া প্রকল্পের বিষয় তিনি জানান, এর মাধ্যমে বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর অত্যাধুনিক আন্তর্জাতিক মানের অর্থনৈতিক অঞ্চল হিসেবে গড়ে তোলার মাধ্যমে দেশীয় বিনিয়োগ এবং সরাসরি বিদেশি বিনিয়োগ আকৃষ্ট করুন ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি পণ্য বহুমুখীকরণ এর মাধ্যমে রপ্তানি আয় বৃদ্ধি এবং সর্বোপরি মূল্যবান বৈদেশিক মুদ্রা অর্জনের সুযোগ তৈরি হবে।

    ফেনী, মিরসরাই ও সীতাকুন্ড অর্থনৈতিক অঞ্চল নিয়ে গঠিত বঙ্গবন্ধু শিল্পনগর উন্নয়নের জন্য পারস্পরিক মতবিনিময়ের লক্ষ্যে বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল উন্নয়ন কর্তৃপক্ষ ও ফেনী জেলা প্রশাসনের উদ্যোগে ১২ নভেম্বর বৃহস্পতিবার ফেনীর গ্র্যান্ড সুলতান কনভেনশন হলে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    তিনি আরো বলেন, ফেনী জেলার সার্বিক সহযোগিতা আন্তরিকতা এবং ভালোবাসা ভালোবাসার কারণেই শিল্পনগর বাস্তব রূপ পেতে যাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের সমৃদ্ধ বাংলাদেশ গঠনের জন্য দ্রুত অর্থনৈতিক অগ্রগতি নিশ্চিত করা প্রয়োজন। তিনি বলেন, তার বিশ্বাস বেজা তথা অর্থনৈতিক অঞ্চল সমূহই হবে দেশের নতুন পরিকল্পিত শিল্প শহর এবং লক্ষ-কোটি তরুণের কর্মসংস্থানের ঠিকানা।

    তিনি বলেন, বর্তমান সরকার অবকাঠামোগত উন্নয়নের লক্ষ্যে মেগা প্রজেক্ট এর আওতায় বঙ্গবন্ধু শিল্পনগর এর আভ্যন্তরীণ সকল অবকাঠামোগত কর্মকাণ্ড বিপুল গতিতে এগিয়ে চলেছে সড়কের পাশে ও শিল্প নগর এর অভ্যন্তরে বসবাসকারীদের পুনর্বাসনের জন্য বিশেষ আবাসন ব্যবস্থা রাখা হবে বলে তিনি জানান।

    তিনি উল্লেখ করেন- সমুদ্র উপকূলীয় ইপিজেড গুলো দুর্যোগজনিত অবস্থা থেকে রক্ষা করতে পর্যাপ্ত গাছ লাগানোর পরিকল্পনা গ্রহণ করা হয়েছে এবং মিরসরাইয়ে ফেনী অঞ্চলে বনজ, ফলজ ও ফুলের গাছে সাজানো থাকবে।

    ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য রাখেন ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান। বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষ চেয়ারম্যান পবন চৌধুরীর সভাপতিত্বে কর্মশালায় বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্পনগর পাওয়ার পয়েন্ট উপস্থাপনা করেন বেজার মহাব্যবস্থাপক মো. আরিফ হাসান আরিফ।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090