আজ

  • মঙ্গলবার
  • ১১ই আগস্ট, ২০২০ ইং
  • ২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

মুহুরী নদীর বাঁধ ভেঙ্গে ফুলগাজী-পরশুরামের ৭ গ্রাম প্লাবিত

  • ফুলগাজী প্রতিনিধি
  • অতিবৃষ্টিতে ভারতীয় পাহাড়ী ঢলের পানির চাপে মুহুরী নদীর বাঁধের কয়েকটি স্থান ভেঙে পরশুরাম ও ফুলগাজী উপজেলার ৭টি গ্রাম প্লাবিত হয়েছে।

    এলাকাবাসী ও সরেজমিনে গিয়ে জানা যায়, রবিবার সন্ধ্যায় উপজেলার সদর ইউনিয়নের কিসমত ঘনিয়ামোডা ১টি ও উত্তর দৌলতপুর গ্রামে ৩টি স্থানে মুহুরী নদীর বাঁধ ভেঙ্গে যায়। এতে কিসমত ঘনিয়ামোড়া, সাহাপাড়া, উত্তর দৌলতপুর ও দক্ষিণ দৌলতপুর গ্রামের ফসলি মাঠ, নিম্মাঞ্চলে পানি ঢুকে পড়েছে। ভাঙ্গনস্থান ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সাইফুল ইসলাম, উপজেলা আওয়ামিলীগ সাধারন সম্পাদক হারুন মজুমদার, ও সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যন নুরুল ইসলাম ভাঙ্গনস্থান পরিদর্শন করেছেন।

    ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম জানান, উপজেলার সদর ইউনিয়নে কিসমত ঘনিয়ামোডা ও উত্তর দৌলতপুর গ্রামের মহুরি নদীর ৪ স্থানে বেড়িবাঁধ ভেঙ্গে ৪টি গ্রামের নিন্মাঞ্চল বন্যার পানি প্রবেশ করছে। নদীর পানি বিপদ সীমার ১৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

    অপরদিকে পরশুরাম উপজেলার চিথলিয়া ইউনিয়নের মধ্যম শালধর গ্রামে ১টি ও দূর্গাপুর গ্রামে ১টি ভাঙ্গনের ফলে শালধর, মালিপাথর ও দূর্গাপুর ও জয়পুর গ্রামে নিন্মাচল বন্যার পানি প্রবেশ করছে।

    পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন আক্তার জানান, উপজেলার চিথলিয়া ইউনিয়নে মুহুরী নদীর ৩টি স্থানে ফাটল দেখা দিয়েছে। পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ ভাঙ্গন রোধে কাজ করছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090