আজ

  • বুধবার
  • ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ফেনীর প্রাইভেট কলেজগুলোর জন্য উপহার নিয়ে এলো ‘পাশে আছি’

  • নিজস্ব প্রতিনিধি
  • সম্মানীয় পেশায় থাকার কারণে শিক্ষকরা লাইনে দাঁড়িয়ে ত্রাণও নিতে পারে না। আবার কোনো ধরনের সহায়তার তালিকায়ও তাদের নাম নেই। অস্বচ্ছল এসব শিক্ষক পরিবারের জন্য উপহার নিয়ে এগিয়ে এলো ‘পাশে আছি’ ভয় নেই পাশে আছে বাংলাদেশ নামক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি সংগঠন।

    করোনাভাইরাস মহামারির কারণে সৃষ্ট লকডাউন এবং সরকার ঘোষিত দীর্ঘ ছুটির কারণে গত কয়েক মাস ধরে বেতনভাতা পাচ্ছেন না ফেনীর প্রাইভেট কলেজ ও নন এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের প্রভাষক-কর্মচারীরা। জেলার ১২টি প্রাইভেট কলেজের আড়াই শতাধিক প্রভাষক-কর্মচারী এখন মানবেতর জীবন যাপন নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে তা নজরে পড়ে ‘পাশে আছি’ ভয় নেই পাশে আছে বাংলাদেশ নামক ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠনের। তারা শিক্ষকদের পাশে এগিয়ে আসে ও উপহার হিসেবে খাদ্য সামগ্রী পাঠায়। স্থানীয় সমন্বয়কারীর মাধ্যমে বিভিন্ন কলেজের অধ্যক্ষ ও সিনিয়র প্রভাষকদের মাধ্যমে ওই উপহার সামগ্রী সকল শিক্ষক কর্মচারীরদের কাছে পোঁছানো হয়। উপহার বিতরণকালে উপস্থিত ছিলেন যমুনা টিভির ফেনী প্রতিনিধি মুহাম্মদ আরিফুর রহমান, সময় টিভির ফেনী ব্যুরো অফিসের রিপোর্টার আতিয়ার সজল, দীপ্ত টিভির ফেনী প্রতিনিধি আবদুল্লাহ আল-মামুন। উপহার পেয়ে শিক্ষকরা ‘পাশে আছি’ সংগঠনের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানায়। করোনা দূর্যোগে শিক্ষকরা যখন কারো কাছ থেকে কোন ধরনের সহায়তা পায়নি, তখন পাশে দাঁড়ানোর জন্য কৃতজ্ঞতা জানান।

    ভাষা শহীদ সালাম মেমোরিয়াল কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি আবুল কায়েস রিপন বলেন, দু:সময়ে শিক্ষক কর্মচারীদের পাশে দাঁড়ানোয় ‘পাশে আছি’ নেতৃবৃন্দকে ধন্যবাদ জানাই।

    ফেনী ভিক্টোরিয়া কলেজের প্রশাসনিক কর্মকর্তা মাঈন উদ্দিন জানান, শিক্ষক-কর্মচারীদের বেতন ছাড়াও অনেক প্রতিষ্ঠানের ভবন ভাড়া, বিদ্যুৎ বিল পরিশোধ করা যাচ্ছে না। তখন এই সহযোগীতা সত্যিই প্রশংসনীয়।

    ফেনী সিটি কলেজের পরিচালক (প্রশাসন) মাঈন উদ্দিন বলেন, ‘পাশে আছি’ সংগঠনের পাশাপাশি করোনার দু:সময়ে প্রাইভেট কলেজগুলোর শিক্ষক-কর্মচারীদের জন্য সরকারকেও সহযোগীতার হাত বাড়ানোর অনুরোধ করছি।

    দরবেশেরহাট পাবলিক কলেজের প্রতিষ্ঠাতা এডভোকেট এম. শাহজাহান সাজু বলেন, বেসরকারী উদ্যোগের পাশাপাশি জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা কাছে বিনীত অনুরোধ করছি প্রাইভেট কলেজগুলোর শিক্ষক-কর্মচারীদের প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রনোদনা দেয়ার জন্য।


    ফেনী ট্রিবিউন/এএএম/এপি


    error: Content is protected !! please contact me 01718066090