আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুব গেমসে চট্টগ্রাম বিভাগের হয়ে কারাতেতে সোনা জিতলেন ফেনীর মুন্নী

  • ফেনী ট্রিবিউন রিপোর্ট
  • ক্রীড়া প্রতিবেদক:
    প্রথমবারের মত অনুষ্ঠেয় যুব গেমসে চট্টগ্রাম বিভাগের হয়ে কারাতেতে সোনা জিতলেন ফেনীর মুন্নী আক্তার (১৩)। গতকাল অনুষ্ঠিত ইভেন্টে চট্রগ্রাম বিভাগেরর হয়ে ৪০ কিলো ওজন কুমিতে স্বর্ন পদক অর্জন করে মুন্নী। বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশন (বিওএ) আয়োজনে শনিবার এই প্রতিযোগিতার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুন্নী ফেনী রামপুর উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্রী। মুন্নীর বাবা পেশায় একজন রাজমেস্ত্রী। তারা ৫ ভাইবোন। তার এই স্বর্ণ জয়ে জেলা ক্রীড়া সংস্বার সভাপতি ও জেলা প্রশাসক মনোজ কুমার রায়,সেক্রেটারী আমির হোসেন বাহার,ফেনী জেলা কারাতে টিম এর কোচ ওমর ফারক মামুন, ফেনী ড্রাগন কারাতে এসোসিয়েশসেন প্রধান প্রশিক্ষক ও বাংলাদেশ কারাতে ফেডারেশন রেফারি সেনসি এস ইসলাম শুভ,বাংলাদেশ কারাতে ফেডারেশনের সদস্য সজিব হাজারি মুন্নির স্বর্ণ জয়ে অভিনন্দন জানিয়েছে।
    এবার সারা দেশ থেকে প্রায় ২৮ হাজার খেলোয়াড় বাছাইপর্বে অংশ নিয়ে চূড়ান্ত পর্বে খেলবেন ২,৬৬০ জন ক্রীড়াবিদ। ২১টি ডিসিপ্লিনে মোট ইভেন্টে থাকছে ১৫৯। সর্বমোট ১,১১৪টি পদকের জন্য লড়বেন এই তরুণ ক্রীড়াবিদরা। যার মধ্যে রয়েছে ৩৪২টি করে স্বর্ণ ও রুপা এবং ৪৩২টি ব্রোঞ্জপদক। ডিসিপ্লিনগুলো হলো- অ্যাথলেটিক্স, সাঁতার, ফুটবল, কাবাডি, বাস্কেটবল, ভলিবল, হ্যান্ডবল, হকি, টেবিল টেনিস, ভারোত্তোলন, কুস্তি, উশু, শুটিং, আরচারি, ব্যাডমিন্টন, বক্সিং, দাবা, জুডো, কারাতে, তায়কোয়ান্ডো ও স্কোয়াশ।
    উল্লেখ্য, প্রতিভাবান ক্রীড়াবিদ খুঁজে বের করার উদ্দেশে ফুটবল-হকিসহ ২১টি ডিসিপ্লিনে ২০১৮ সালের ১৮ই ডিসেম্বর বাংলাদেশ যুব গেমসের কার্যক্রম শুরু হয়েছিল।


    error: Content is protected !! please contact me 01718066090