আজ

  • বুধবার
  • ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

‘যথাযথ মূল্যায়ন পায়নি ভাষা সৈনিকরা’ -শামসুল হুদা

  • নিজস্ব প্রতিবেদক
  • ভাষা সৈনিক শামসুল হুদা বলেছেন, ভাষা আন্দোলনের সিড়ি বেয়ে বাংলাদেশের স্বাধীনতা অর্জন। এ আন্দোলনের ধারাবাহিকতায় এসেছে স্বাধীনতা ও সার্বভৌমত্ব। দেশে মুক্তিযোদ্ধদের মূল্যায়ন করা হলেও ভাষা আন্দোলনকারীরা যথাযথ মূল্যাযন পায়নি। শনিবার (১১ জানুয়ারী) সন্ধ্যায় ফেনীর একটি চাইনিজ রেস্টুরেন্টে ফেনী প্রেসক্লাব কর্তৃক একুশে পদক ও আন্তর্জাতিক মাতৃভাষা পদক প্রাপ্ত ভাষা সৈনিক শামসুল হুদাকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

    এ সময় ভাষা সৈনিক আরো বলেন, রাষ্ট্র যেন ভাষা সৈনিকদের জীবিতকালে না হলেও মৃত্যুর পর রাষ্ট্রীয় সম্মানটুকু দেয়া হয়। বাংলা ভাষার বর্তমান অবস্থা সম্পর্কে তিনি বলেন ‘বাংলা ভাষাকে বিকৃতভাবে চর্চা করা হচ্ছে। বাংলার সাথে অন্য ভাষা মিশিয়ে বাংলা ভাষার হাজার বছরের গৌরবকে ম্লান করা হচ্ছে। এ সময় তিনি বর্তমান সরকারের কাছে আহবান জানান, যেন দেশের প্রতিটি জেলায় একটি করে হলেও শুদ্ধ বাংলা ভাষা চর্চা কেন্দ্র করা হয়।

    ফেনী প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ আবু তাহের ভূইঁয়ার সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফেনী প্রেস ক্লাবের সাবেক সভাপতি ও প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আবু তাহের, সহ-সভাপতি কামাল উদ্দিন ভূইঁয়া, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বিটিভির জেলা প্রতিনিধি শওকত মাহমুদ, এসএ টিভির ফেনী প্রতিনিধি মাইনুল রাসেল, দপ্তর ও প্রচার সম্পাদক নিউজ টোয়েন্টিফোর এর জেলা প্রতিনিধি নজির আহম্মদ রতন, প্রেসক্লাবের ক্রীড়া-সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ও সময় টিভির প্রতিবেদক আতিয়ার সজল, দৈনিক সংবাদ এর ফেনী জেলা প্রতিনিধি শাবিহ মাহমুদ, বিশিষ্ট উন্নয়ন গবেষক ইঞ্জিনিয়ার গিয়াস উদ্দিন আহমেদ, সোনাগাজী উপজেলা কিন্ডার গার্ডেন এসোসিয়েশন সভাপতি রহিম উল্লাহ চৌধুরী।

    এ সময় উপস্থিত ছিলেন সাপ্তাহিক ফেনীর তালাশের নির্বাহী সম্পাদক সৌরভ পাটোয়ারী, বাংলানিউজের নিজস্ব প্রতিবেদক সোলায়মান হাজারী ডালিম, দৈনিক অজেয় বাংলার সহ-সম্পাদক সুরঞ্জিত নাগ, সময় টিভির ক্যামরাপার্সন জুলহাস তালুকদার, ডিবিসি নিউজের ক্যামরাপার্সন দুলাল তালুকদার, সময় টিভির ক্যামরাপার্সন মীর হোসেন রাসেল।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090