আজ

  • মঙ্গলবার
  • ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

‘বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সোনার মানুষ চাই’

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সোনার মানুষ চাই। তরুণ প্রজন্মকে নিজেদের মেধা, মনন ও শ্রম দিয়ে দেশকে এগিয়ে নিতে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। শনিবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় ফেনী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন’ শীর্ষক আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

    এ সময় বঙ্গবন্ধুর অবদান ও সংগ্রামের কথা উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীনতা এনে দিয়েছেন। এশিয়া মহাদেশে আরও অনেক জাতি আন্দোলন করেছে কিন্তু যোগ্য নেতৃত্বের অভাবে স্বাধীনতার সুখ ভোগ করতে পারেনি। বাংলাদেশ স্বাধীন হয়েছে জাতির পিতার নেতৃত্বের কারণেই। তিনি বলেন, বঙ্গবন্ধুর জীবনের ৫৫ বছরের মধ্যে ১৪ বছরই কারাগারে কাটিয়েছেন দেশের জন্য।

    জেলা প্রশাসক আরও বলেন, স্বাধীনতা পাওয়া যতনা কঠিন, ধরে রাখাটা তার চেয়ে কঠিন। স্বাধীনতা পেতে হলে অর্থনৈতিক ও আর্থ সামাজিক সব ক্ষেত্রেই উন্নত হতে হয়।

    উপস্থিত শিক্ষার্থীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, তোমাদের বঙ্গবন্ধু, স্বাধীনতা ও দেশ সম্পর্কে জানতে হবে। তোমাদের দেশপ্রেমে জাগ্রত হতে হবে। মুক্তিযোদ্ধাদের অবদান সম্পর্কে জানতে হবে। তোমাদের চিন্তা, চেতনা ও মননে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে কাজ করতে হবে। বঙ্গবন্ধুকে চিনতে এবং জানতে তার লিখা অসমাপ্ত আত্মজীবনীসহ অন্যান্য বই পড়তে শিক্ষার্থীদের আহ্বান জানান তিনি।

    গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উদ্যোগে দেশের অন্যান্য উপজেলার ন্যায় ফেনীর ৬ উপজেলাতে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠান আয়োজন করা হয়েছে। এ উপলক্ষ্যে আনন্দ শোভাযাত্রা, বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক স্থিরচিত্র প্রদর্শনী, শিশু কিশোরদের অংশগ্রহণে বঙ্গবন্ধু ও বাংলদেশ শীর্ষক চিত্রাংকন প্রতিযোগিতা, সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান, রাতে উপজেলা প্রাঙ্গণে বর্ণিল আতশবাজির আয়োজন করা হয়েছে।

    সমাবেশ স্থলের ডানে স্থান পেয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে জীবন-ভিত্তিক স্থির চিত্র প্রদর্শনী। এতে স্থান পেয়েছে বঙ্গবন্ধুর জীবন, সংগ্রাম, ঐতিহাসিক ক্ষণসমূহ।

    ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানার সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর, মুক্তিযোদ্ধা ডা. আবদুল গোফরান, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শহীদ খোন্দকার, মহিলা ভাইস চেয়ারম্যান জোসনা আরা জুসি, ছনুয়া ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি করিম উল্লাহ বিকম।

    এ সময় সদর উপজেলা ভূমি কর্মকর্তা (এসিল্যান্ড) মৌমিতা দাশ, ফাজিলপুর ইউপি চেয়ারম্যান মুজিবুল হক রিপন, উপজেলা শিক্ষা কর্মকর্তা সাইফুর রহমানসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090