আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘হিন্দু সম্প্রদায়ের পূর্ণ নিরাপত্তা ও ভবিষ্যৎ সুরক্ষায় কাজ করছে পূজা উদযাপন পরিষদ’

  • শহর প্রতিনিধি
  • ফেনী পৌর পূজা উদযাপন পরিষদের ১নং ওয়ার্ড শাখার দ্বি-বার্ষিক সম্মেলন শুক্রবার (১০ জুন) দুপুরে পৌর মহাশ্মশানে অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা পূজা পরিষদের সভাপতি শুসেন চন্দ্র শীল।

    প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ একটি মানবাধিকার সংগঠন। দেশের বিভিন্ন স্থানে চলা সাম্প্রদায়িক হামলার ক্ষতিপূরণ এবং হিন্দু সম্প্রদায়ের পূর্ণ নিরাপত্তা ও ভবিষ্যৎ সুরক্ষায় এ সংগঠন কাজ করে আসছে। তাই সকল প্রতিকূলতার মধ্য দিয়ে নিজেদেরকে সুসংগঠিত রাখতে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

    তিনি বলেন, ফেনীর গণমানুষের নেতা নিজাম উদ্দিন হাজারীর নেতৃত্বে ফেনী আজ শান্তির জনপদ। তাঁর সুযোগ্য নেতৃত্বের ফলে আজ জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণীর মানুষ শান্তি ও নিরাপদে বসবাস করছে। তাঁরই হাত ধরে একসময়ের ভুতুড়ে পরিস্থিতিতে থাকা ফেনী পৌর মহাশ্মশানে আজ দুটি মন্দির নির্মাণ, শবদাহ ঘর নির্মাণ, নাট মন্দির নির্মাণসহ অনেক উন্নয়ন হয়েছে। যা দৃশ্যমান। আগামী নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করতে সবাইকে কাজ করতে হবে।

    সম্মেলন উদ্বোধন করেন ফেনী পৌর পূজা পরিষদের সভাপতি রাখাল চন্দ্র দাস। সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন জেলা পূজা পরিষদের সাধারণ সম্পাদক অনিল নাথ।
    প্রধান বক্তা ছিলেন ফেনী পৌর পূজা পরিষদের সাধারণ সম্পাদক সমর দেবনাথ।

    ১নং ওয়ার্ড সভাপতি অর্জুন চন্দ্র দাসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট যুবরাজ দাসের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পৌর পূজা পরিষদের সহ-সভাপতি গোপাল চন্দ্র দাস, যুগ্ম সম্পাদক সাংবাদিক সুরঞ্জিত নাগ।

    বক্তব্য রাখেন জেলা পূজা পরিষদের মহিলা সম্পাদিকা মঞ্জু রানী দেবী, দপ্তর সম্পাদক সমর কান্তি নাথ, শিক্ষা ও গবেষণা সম্পাদক দেবরাজ রাজু।

    এসময় অন্যান্যের মাঝে জেলা পূজা পরিষদের সদস্য জয়কালী মন্দিরের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার তপন দাস, পৌর পূজা পরিষদের দপ্তর সম্পাদক মনোজ কান্তি দেবনাথ, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক শুভ বৈষ্ণবসহ ভক্তপ্রাণ নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

    সম্মেলনের শুরুতে জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

    সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সর্বসম্মতিক্রমে আগামী দুই বছরের জন্য ১নং ওয়ার্ড পূজা পরিষদে সনজিত দাসকে সভাপতি ও নন্দন দাসকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090