আজ

  • শনিবার
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘কামাল হাজারী কখনো ক্ষমতার প্রভাব দেখাননি’

  • শহর প্রতিনিধি
  • বীর মুক্তিযোদ্ধা কামাল হাজারীর বড় ভাই জয়নাল আবেদিন হাজারী তিনবারের সাবেক সংসদ সদস্য ছিলেন। দীর্ঘদিন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ছিলেন। বাংলাদেশের মধ্যে প্রভাবশালী নেতা ছিলেন। কিন্তু কখনো কারো প্রতি বিন্দু পরিমান অন্যায়-অবিচার করেননি। কখনো ক্ষমতার প্রভাব দেখাননি। জয়নাল হাজারী রাজনৈতিক কারনে কারাগারে থাকাকালীন আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের ভাত খাওয়া থেকে শুরু করে সবধরনের সহযোগিতা করতেন। দলের নেতাকর্মীদের প্রতি যে ভালোবাসা দেখিয়েছেন সেটি সত্যি অতুলনীয়। তিনি একজন ভালো মানুষ। প্রতিষ্ঠিত ভালো মানুষ ছিলেন।

    আজ বুধবার বাদ জোহর ফেনী শহরের মাষ্টারপাড়ার নামাজে জানাযায় অংশ নিয়ো বক্তব্য রাখতে গিয়ে স্মৃতিচারণ করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

    এছাড়া বক্তব্য রাখেন ফেনী পৌরসভার সাবেক চেয়ারম্যান মোশারফ হোসেন হাজারী মিয়া, সাবেক কাউন্সিলর মোসলেহ উদ্দিন হাজারী বাদল, মরহুমের ছেলে সাবেক কমিশনার টিটু হাজারী। হাজারীপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা মিজানুর রহমান ইমামতি করেন।

    জানাযায় পৌর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী, জেলা কৃষকলীগ সাধারণ সম্পাদক আশ্রাফুল আলম গীটার, জেলা যুবলীগের সাবেক আহবায়ক এম. আজহারুল হক আরজু, পৌরসভার কাউন্সিলর লুৎফুর রহমান খোকন হাজারী, শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী, জুয়েলার্স সমিতির সাধারন সম্পাদক কাজী আরিফুল হোসেন রুবেল প্রমুখ জানাযায় অংশ নেন। এর আগে পুলিশের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়।

    শেষে পারিবারিক কবরস্থানে কামাল হাজারীকে চিরনিদ্রায় শায়িত করা হয়। মঙ্গলবার রাত ১টার দিকে শহরের মাষ্টার নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে, দুই মেয়ে সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।
    ওপ
    তিনি শহরের বড় বাজারের খাজা আহম্মদ সড়কের কামাল হাজারী মার্কেটের মালিক। শিরীন জুযেলার্স নামে স্বর্ণ ব্যবসা করতেন। ২৫ বছর ধরে জুয়েলার্স সমিতির সভাপতির দায়িত্বে ছিলেন।

    পরিবার সূত্র জানায়, তারা চার ভাই ও চার বোন ছিলেন। ভাইদের মধ্যে কামাল হাজারী ছিলেন তৃতীয়। এক ভাই ইলিয়াস হাজারী অনেক আগেই মারা গেছেন। বড় ভাই জয়নাল হাজারী ঢাকায় রাজনীতি ও একটি পত্রিকার সম্পাদনা করছেন। মেঝ ভাই সাহাব উদ্দিন হাজারী চট্টগ্রামে স্বপরিবারে বসবাস করেন। চার বোনের বিলকিছ হাজারী মারা গেছেনন। অপর তিন বোন খোদেজা হাজারী, পারুল হাজারী ও খোরশেদা হাজারী ফেনীতেই রয়েছেন।

    ওবায়দুল কাদেরের শোক :

    এদিকে আওয়ামীলীগ উপদেষ্টা পরিষদ সদস্য জায়নাল হাজারীর ভাই কামাল হাজারীর মৃত্যুতে আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গভীর শোক প্রকাশ করেছেন। দলের দপ্তর সম্পাদক ব্যরিষ্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় জানানো হয়, ওবায়দুল কাদের মরহুমের আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090