আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবীতে ফেনীর আদালত প্রাঙ্গনে বিক্ষোভ

  • শহর প্রতিনিধি
  • ফেনীর সোনাগাজীর মাদ্রাসা ছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের ফাঁসির দাবীতে সোমবার দুপুরে আদালত প্রাঙ্গনে বিক্ষোভ ও মানববন্ধন করেছে নুসরাতের সহপাঠীরা। এসময় বিক্ষোভকারীদের উপর চড়াও হওয়ায় এক যুবককে আটক করেছে পুলিশ।

    সকালে আসামীদের আদালতে উপস্থিত করা হলে আদালত প্রাঙ্গনে বিক্ষোভ ও মানববন্ধন করে নুসরাতের সহপাঠীরা। ‘নুসরাত হত্যাকারীদের ফাঁসি চাই’ লেখা টি-শার্ট পরে এসময় তাদের মুহু মুহু স্লোগানে আদালত প্রাঙ্গণ সরগরম হয়ে উঠে। পরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ পরবর্তী আদেশ দিলে আসামীদের পুনরায় প্রিজন ভ্যানে করে কারাগারে নিয়ে যাওয়ার সময় আসামীদের স্বজনরা বিক্ষোভকারী যুবকদের উপর চড়াও হয়। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে ও এক যুবককে আটক করে।

    ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবুল কালাম আজাদ আদালত প্রাঙ্গনে বিক্ষোভ ও মানববন্ধনের তথ্য নিশ্চিত করে বলেন, বিক্ষোভকারী যুবকদের উপর কতিপয় ব্যক্তি চড়াও হলে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে এবং এক যুবককে আটক করছে।

    এদিকে রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়ের করা মামলার অভিযোগপত্র গ্রহণের ওপর শুনানির জন্য আসামীদের ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে হাজির করা হয়েছে। সোমবার (১০ জুন) বেলা সাড়ে ১১টায় প্রিজন ভ্যানে করে নিশ্চিদ্র নিরাপত্তা মধ্য দিয়ে তাদের আদালতে উপস্থাপন করা হয়। বাদীর নারাজি না থাকায় আদালত অভিযোগপত্রটি গ্রহণ করেন। মামলায় গ্রেপ্তারকৃত ২১ আসামীর মধ্যে ৫ আসামীকে অব্যহতি দেন। আগামী ২০ জুন অভিযোগ গঠনের জন্য ধার্য্য করেন। এছাড়া চার্জশীটভূক্ত ১৬ আসামীর মধ্যে ৭ জনের জামিন চাওয়া হলে আদালত সকলের জামিন নামঞ্জুর করেন।

    সম্পাদনা : এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090