আজ

  • বৃহস্পতিবার
  • ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

সোনাগাজীতে হোসাইনিয়া মাদ্রাসার ভূমি জবরদখলের প্রতিবাদে মানববন্ধন

  • সোনাগাজী প্রতিনিধি
  • ফেনীর সোনাগাজী উপজেলার সদর ইউনিয়নে অবস্থিত ছাড়াইতকান্দি হোসাইনিয়া মাদ্রাসার ভূমি জবরদখল করে দোকানঘর নির্মাণের প্রতিবাদে ও জবরদখলকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে শিক্ষক, শিক্ষার্থীরা ও কর্মচারী বৃন্দ। ১০ মার্চ মঙ্গলবার সকালে মাদ্রাসার সামনে সোনাগাজী-মুহুরী প্রজেক্ট সড়কে এই মানববন্ধন কর্মসূচী পালন করেন তারা।

    মানববন্ধনে বক্তারা মাদ্রাসার ভূমি দখল করে নির্মিত ঘর উচ্ছেদের দাবি জানিয়েছেন। মাদ্রাসার সুপারিন্টেনডেন্ট মাওলানা এএসএম নূরুনন্নবীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সহ-সুপার মাওলানা রেজাউল করিম, শিক্ষক আবু জাফর নেছারুল হক, বেলায়েত হোসেন ও একরামুল হক প্রমুখ।

    প্রসঙ্গত; মাদ্রাসা কর্তৃপক্ষের দাবি সম্প্রতি ছাড়াইত কান্দি গ্রামের আবুল কালাম গং মাদ্রাসার প্রায় দুই শতক জমি জবর দখল করে রাতের আঁধারে আধাপাকা দোকানঘর নির্মাণ করেছেন। মাদ্রাসা কর্তৃপক্ষ ইতোমধ্যে ঘরটি উচ্ছেদের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট লিখিত আবেদন জানিয়েছেন।

    অন্যদিকে ছাড়াইকান্দি গ্রামের আবুল কালাম তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে জানান, তিনি তার মালিকীয় জমিতে দোকানঘর নির্মাণ করেছেন। মাদ্রাসা কর্তৃপক্ষ উল্টো তার আড়াই শতক জমি জবরদখল করে পাকা ভবন নির্মাণ করেছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090