আজ

  • শনিবার
  • ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

সরকারি বই বিক্রি : প্রধান শিক্ষক আটক

  • নিজস্ব প্রতিবেদক
  • বিনামূল্যের সরকারি বই কালোবাজারে বিক্রির অভিযোগে এক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অফিস সহকারিকে আটক করা হয়েছে। তারা হলেন কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আলকরা ইউনিয়নের ধোপাখিলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন ও স্কুলের অফিস সহকারী। তাদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। মঙ্গলবার (১০ মার্চ) বিকালে ফেনী সদর উপজেলার শর্শদী ইউনিয়নে এ ঘটনা ঘটে।

    স্থানীয় সূত্রে জানা গেছে, ওই স্কুলের প্রধান শিক্ষক ও তার অফিস সহকারি পুরনো খাতাপত্রের সাথে ২০১৯ শিক্ষাবর্ষের মাধ্যমিক পর্যায়ের ৬ষ্ঠ শ্রেনী হতে ১০ম শ্রেণির বিভিন্ন বিষয়ের বই হকারের কাছে বিক্রি করে দেন। হকার একটি পিকআপযোগে বইগুলো ফেনীর মোহাম্মদ আলী বাজারে নিয়ে যাচ্ছিল। এসময় শর্শদী ইউনিয়ন হয়ে আসার পথে স্থানীয় ইউপি সদস্য নিয়াজ মেম্বারসহ এলাকাবাসী বইগুলো দেখতে পেয়ে তাদের আটক করে স্থানীয় ইউপি চেয়ারম্যান জানে আলমকে খবর দেন।

    চেয়ারম্যান জানে আলম জানান, তাদের কাছ হতে বিভিন্ন শ্রেণির ১২৬২টি বই সরকারি উদ্ধার করা হয়। হকার দেয়া তথ্যমতে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষককে ইউনিয়ন পরিষদে ডেকে আনা হয়। আমি তৎক্ষণাৎ বিষয়টি ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী, উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজনীন সুলতানাকে অবহিত করে। নিজাম উদ্দিন হাজারী এমপি তাদের পুলিশে সোপর্দ করার নিদের্শ দেন। পরে পুলিশ তাদের আটক করে ও জব্দকৃত বইগুলো বুঝে নেন।

    তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিনামূল্যের বই বিতরণের এ মহতী উদ্যোগে কিছু শিক্ষক ধুলিসাৎ করে দিচ্ছে। তাদের বিরুদ্ধে সকলকে সোচ্চার হতে হবে। এ ঘটনায় আমি বাদী হয়ে থানায় নিয়মিত মামলা দায়ের করছি। আটক ব্যক্তিদের পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

    অবশ্য জিজ্ঞাসাবাদে স্কুলের প্রধান শিক্ষক আনোয়ার হোসেন বিষয়টি অস্বীকার করেন। তিনি বলেন, বই বিক্রির ব্যাপারে আমার কিছুই জানা নেই।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090