আজ

  • সোমবার
  • ৫ই এপ্রিল, ২০২০ ইং
  • ২৩শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

`হলুদ সাংবাদিকতা পরিহার করুন’ -নিজাম হাজারী এমপি

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বলেছেন, হলুদ সাংবাদিকতা পরিহার করে সৎ সাংবাদিকতার চর্চা করুন। অপসাংবাদিকদের নিয়ন্ত্রন করতে সিনিয়র সাংবাদিকদের অনুরোধও করেন। সোমবার ফেনী রিপোর্টাস ইউনিটির নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

    তিনি আরো বলেন, আমি একজন সাধারন মানুষ। আমি সবসময় সাধারন মানুষের কল্যনে কাজ করে যাচ্ছি। ফেনীর মানুষের কল্যনের জন্য কাজ করে যেতে যাতে সাংবাদিক বন্ধুরা সকল সমস্য গুলো যাতে পত্রপত্রিকার মাধ্যমে তুলে ধরতে পারে ফেনীর মত একটি ছোট জেলায় প্রায় ৬০টিরও অধিক স্থানীয় দৈনিক ও সাপ্তাহিক পত্রিকার অনুমোদন রয়েছে। যা চট্রগামের মত জেলায় মাত্র ৯টি রয়েছে এটা কি কারনে এটা সাধারন মানুষকে বিব্রান্ত করতে কিছু অপসাংবাদিক আছে বিভিন্ন জায়গা বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানে গিয়ে বিভিন্নভাবে হয়রানি করে থাকে এতে তারা তাদের নিত্যদিনের কাজ গুলো করতে পারে না। ৬০টি মতো পত্রিকা অনুমোদন থাকলেও সর্বসাকুল্যে ১৫টি পত্রিকা নিয়মিত প্রকাশিত হয়। আমি যারা প্রকৃত সাংবাদিক রয়েছে তাদের কাছে অনুরোধ করব এ অপসাংবাদিকদের নিয়ন্ত্রন করুন। আমার একটি পত্রিকা রয়েছে যারা আমার পত্রিকায় কাজ করে তারাও বিভিন্ন স্থানে গিয়ে চাঁদাবাজি করে আমি বলেছি তোমরা যদি এগুলো নিয়মিত কর তা হলে আমি আমার পত্রিকা বন্ধ করে দিবো। যারা হলুদ সাংবাদিককতা করে তাদের কে আপনারা নিয়ন্ত্রন করুন। তা হলে সাংবাদিকদের প্রতি সাধারন মানুষের আস্থা আরো বেড়ে যাবে। আমি চাই এ সাংবাদিকদের কারনে ফেনীর নানা সমস্য সম্ভাবনার কথা উঠে আসবে। আমি সব সময় সাংবাদিকদের পাশে ছিলাম আছি থাকবো এবং ফেনী রিপোর্টাস ইউনিটি প্রতিষ্ঠারকালীন সময় থেকে আপনাদের সাথে আছি ভবিষ্যতেও যে কোন সহযোগীতায় এগিয়ে আসার আশ্বাস প্রদান করেন।

    শুভেচ্ছা বক্তব্য রাখেন দৈনিক ফেনীর সময় সম্পাদক মোহাম্মদ শাহাদাত হোসেন ও দৈনিক ভোরের কাগজ ফেনী প্রতিনিধি শুকদেব নাথ তপন।
    ইউনিটির সভাপতি জাফর সেলিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক যতন মজুমদারের পরিচালনায় বক্তব্য রাখেন জেলা তথ্য অফিসার মো. বেলায়েত হোসেন, পিপি হাফেজ আহম্মদ, জিপি প্রিয়রঞ্জন দত্ত, ফেনী জেলা আইনজীবি সমিতির সাধারন সম্পাদক র্পাথ পাল চৌধুরী, ফেনী অফির্সাস ক্লাবের সাধারন সম্পাদক অধ্যাপক আজিজুর রহমান, চ্যানেল ২৪ এর ফেনী প্রতিনিধি দিলদার হোসেন স্বপন, স্বদেশপত্র সম্পাদক এনএন জীবন, সাংবাদিক নুরুজজামান সুমন, দৈনিক স্টার লাইন পত্রিকার নির্বাহী সম্পাদক মাইন উদ্দিন, ফেনী রিপোর্টাস ইউনিটি নির্বাচন কমিশন সদস্য ও ক্রীড়া সংগঠক তোহিদুল ইসলাম তুহিন ও গনেশ চন্দ্র ভৌমিক, সাংবাদিক সৈয়দ মনির আহম্মদ, ইসলামী আন্দোলন ফেনী জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক একরামুল হক ভুইয়া।

    এ সময় আরো উপস্থিত ছিলেন ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান বিকম, অতিরিক্ত পুলিশ সুপার (ফেনী সার্কেলর) আতোয়ার রহমান, দাগনভূঞা উপজেলা পরিষদের চেয়ারম্যান দিদারুল কবির রতন, সোনাগাজী পৌরসভার মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন, দাগনভূঞা পৌর মেয়র ওমর ফারুক, ফেনী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি আইনুল কবির শামীম, ফেনী পৌর মেয়র হাজী আলা উদ্দিন ও প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, ছাগলনাইয়া পৌর মেয়র মো. মোস্তফা প্রমুখ।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090