আজ

  • শনিবার
  • ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

এফজিসি ক্রিকেট লীগ বর্নাঢ্য আয়োজনে শুরু

  • ক্রীড়া প্রতিবেদক
  • বর্নাঢ্য আয়োজনে শুরু হয়েছে কমিশনার জয়নাল আবেদীন স্মরণে ফেনী সরকারি কলেজ ক্রিকেট লীগের দ্বিতীয় আসর। সোমবার (১০ ফেব্রুয়ারি) ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় সংগীত গেয়ে ও বেলুন উড়িয়ে কলেজ পর্যায়ে বৃহৎ এ টুর্নামেন্টের উদ্বোধন করেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

    ফেনী কলেজ ছাত্র সংসদ আয়োজিত এ টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ প্রফেসর বিমল কান্তি পালের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান, পুলিশ সুপার খোন্দকার নুরুন্নবী, জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট আকরামুজ্জমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বি.কম, ফেনী পৌর মেয়র হাজী আলাউদ্দিন।

    এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি দিদারুল কবির রতন, পরশুরাম উপজেলা পরিষদ চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার, ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল আলিম মুজমদার, অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলামসহ গণ্যমান্য ব্যক্তিরা।

    উদ্বোধন শেষে কলেজের ১৮টি বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে মনোমুগ্ধকর ডিসপ্লে দর্শকদের মন কেড়ে নেয়। ডিসপ্লেতে বঙ্গবন্ধুর জীবন ও বাংলাদেশের উন্নয়নসহ বিভিন্ন চিত্র ফুটিয়ে তোলে শিক্ষার্থীরা।

    এ আয়োজন সম্পর্কে কলেজ ছাত্র সংসদ সভাপতি তোফায়েল আহম্মেদ তপু বলেন, মুজিববর্ষকে সামনে রেখে এবং ফেনী-২ আসনের মাননীয় সাংসদ নিজাম উদ্দিন হাজারীর এমপির পিতা মরহুম কমিশনার জয়নাল আবেদীন স্মৃতিতে আমাদের এ আয়োজন। মরহুম কমিশনার জয়নাল আবেদীন দীর্ঘ ৩৭ বছর এ জনপদে নেতৃত্ব দিয়েছেন। তার প্রতি শ্রদ্ধা এবং স্মৃতিচারণের লক্ষ্যে ২য়বারের মত কমিশনার জয়নাল আবেদীন স্মৃতি ফেনী সরকারি কলেজ ক্রিকেট লীগের আয়োজন করেছে ফেকসু। এতে কলেজের অনার্স বিভাগের ১৫টি, একাদশ-দ্বাদশ শ্রেণির ১টি ও ডিগ্রি বিএসএস-বিবিএস এর ১টি এবং বিএ/বিএসসির ১টি দল অংশ নিচ্ছে।

    আয়োজক সূত্রে জানা গেছে, নক আউট পদ্ধতিতে খেলার উদ্বোধনী ম্যাচে বাংলা ও পদার্থ বিজ্ঞান বিভাগ মুখোমুখি হবে। প্রথম রাউন্ডের ২য় ম্যাচে ইংরেজী ও সমাজকর্ম, ৩য় ম্যাচে ইসলামের ইতিহাস ও বিএসএস, ৪র্থ ম্যাচে অর্থনীতি ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, ৫ম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন হিসাব বিজ্ঞান ও রানার্স আপ বিবিএস, ৬ষ্ঠ ম্যাচে গণিত ও ইতিহাস, ৭ম ম্যাচে উদ্ভিদবিদ্যা ও ব্যাবস্থাপনা, ৮ম ম্যাচে একাদশ-দ্বাদশ ও দর্শন বিভাগ এবং প্রথম রাউন্ডের সর্বশেষ ম্যাচে প্রাণিবিদ্যা ও রসায়ন বিভাগের মধ্যে খেলা অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে প্রাইজমানি ও ট্রফি প্রদান করা হবে। এছাড়া সেরা বোলার, সেরা ব্যাটসম্যান ও সেরা উইকেট কিপারকেও পুরস্কার প্রদান করা হবে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090