আজ

  • বৃহস্পতিবার
  • ২৮শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১২ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

ফেনীতে আন্তর্জাতিক কেরাত সম্মেলন আল্লাহু আকবর ধ্বনিতে মুখরিত

  • শহর প্রতিনিধি
  • দেশ-বিদেশের খ্যাতিমান ক্বারীদের সুললিত কণ্ঠে কোরআন তেলাওয়াতর মাধ্যমে ফেনীতে সমাপ্ত হলো ৪র্থ আন্তর্জাতিক কেরাত সম্মেলন। বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুপুর আড়াইটা থেকে রাত ১০টা অব্দি ফেনীর ঐতিহাসিক মিজান ময়দানে অনুষ্ঠিত হয় আন্তর্জাতিক এই কেরাত সম্মেলন।

    আন্তর্জাতিক কেরাত সংস্থা বাংলাদেশ ফেনী জেলা শাখা আয়োজিত এ সম্মেলনে আন্তর্জাতিক ক্বারীদের সুললিত কণ্ঠে কোরআন তেলাওয়াতের সমধুর স্বর আর উপস্থিত হাজার-হাজার মুসল্লির আল্লাহু আকবর ধ্বনিতে দুপুর থেকে রাত অবধি মুখরিত ছিলো মিজান ময়দান।

    দুপুর আড়াইটায় কেরাত সম্মেলন আনুষ্ঠানিকভাবে শুরু হলেও সকাল থেকেই মিজান ময়দানে জেলার বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার কোরআনপ্রেমীদের উপস্থিতি কানায় কানায় ভরে উঠে মিজান ময়দান ও এর আশপাশ। এতে বাংলাদেশের ঢাকার ক্বারী সাইদুল ইসলাম আসাদ, চট্টগ্রামের ক্বারী আনোয়ার, ভারত, মিশরের মুহা. এুহা. মুরিজি, তানজানিয়া, ইরান, লন্ডনের ক্বারী মোদ্দাসির আনোয়ার, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, কাতারসহ ১২টি দেশের শীর্ষ ক্বারীরা সম্মেলনে কেরাত পাঠ করেন। তাদের সুমধুর কণ্ঠের তেলাওয়াতে অভিভূত হয়ে পড়ে শ্রোতারা।

    কেরাত সংস্থা ফেনী জেলার সভাপতি ও ফেনী আলিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মওলানা মাহমুদুল হাসান এবং সিলেট থেকে আগত ইয়াছিন হায়দারের যৌথ সঞ্চলনায় সভাপতিত্ব করেন ফেনী ওলামা বাজার দারুল উলুম আল-হোসাইনিয়া মাদ্রাসার মুহতামিম আল্লামা নুরুল ইসলাম আদীব।

    অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী জেলার জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. মো. আহসান উল্লাহ্, ফেনী পৌরসভার প্যানেল মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজি, সঞ্জরী গ্রুপের চেয়্যারম্যান এবং ঢাকাস্থ ফেনী সমিতির সভাপতি শেখ আব্দুল্লাহ্, পরশুরাম উপজেলা চেয়্যারম্যান কামাল উদ্দিন মজুমদার, হাজী নজির আহাম্মদ গ্রুপের চেয়্যারম্যান আলহাজ্ব নুরুদ্দিন, পৌর কাউন্সিলর সিরাজুল ইসলাম। সম্মেলনে আয়োজক কমিটির পক্ষ থেকে অনুষ্ঠানের অতিথিদের সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়।

    আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্কল্যান্ড হাউজিং লিমিডের ব্যবস্থাপনা পরিচালক হাসান আহমাদ, ম. ইসমাইল মিয়াজীসহ দেশ বরেণ্য ওলাম মাশায়েখরা।

    অনুষ্ঠানে সঞ্জরী গ্রুপের চেয়্যারম্যান এবং ঢাকাস্থ ফেনী সমিতির সভাপতি শেখ আব্দুল্লাহ্ ৫ লাখ টাকা অনুদান দেন।

    ফেনী ট্রিবিউন/ এএএম/এসএইচডি/এএটি


    error: Content is protected !! please contact me 01718066090