আজ

  • বৃহস্পতিবার
  • ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ফেনীতে আ.লীগ নেতার নেতৃত্বে রপ্তানির সোয়েটার চুরি, গ্রেপ্তার ৪

  • নিজস্ব প্রতিনিধি
  • বিদেশে রপ্তানির জন্য গাজীপুর থেকে চট্টগ্রাম বন্দরে কাভার্ড ভ্যানে পাঠানো হচ্ছিল সোয়েটার। ফেনীর দেওয়ানগঞ্জ এলাকায় এলে ঘুরে যায় কাভার্ড ভ্যানের গতিপথ। বন্দরের পথে না গিয়ে চালক গাড়ি নিয়ে যান আগে থেকেই ঠিক করে রাখা গুদামে। সেখানে নিয়ে কৌশলে পণ্যের প্যাকেট খুলে চুরি করা হয় পণ্য। অবশ্য শেষ রক্ষা হয়নি। র‍্যাবের হাতে ধরা পড়ে চক্রটি। এই চুরির ঘটনা গত সোমবার রাতের।

    এ ঘটনায় মঙ্গলবার ভোরে স্থানীয় আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন আজাদসহ চারজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। উদ্ধার করা হয়েছে মালামাল। গ্রেপ্তার আনোয়ারের তিন সহযোগী হলেন জাহাঙ্গীর আলম, মো. হানিফ ও মো. মহসিন।
    আনোয়ার হোসেন ফেনী পৌরসভার ১২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ফেনী পৌর আওয়ামী লীগের সভাপতি আইনুল কবীর বলেন, গ্রেপ্তারের পর বিকেলে তাঁকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়।

    র‌্যাব সূত্র জানায়, গাজীপুরের কালিকাপুর থেকে লিবার্টি গ্রুপের গার্মেন্টস পণ্য একটি কাভার্ড ভ্যানে বোঝাই করে রপ্তানির জন্য চট্টগ্রাম বন্দরের উদ্দেশে রওনা হয়। কাভার্ড ভ্যানটি সোমবার রাত ১১টার দিকে ফেনী শহরের অদূরে দেওয়ানগঞ্জ এলাকায় পৌঁছালে চালক এটিকে নিয়ে যান স্থানীয় আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেনের গুদামে। বিষয়টি স্থানীয় লোকজন টের পেয়ে র‌্যাবকে খবর দেন।

    খবর পেয়ে র‌্যাব-৭ ফেনী ক্যাম্পের অধিনায়ক মো. মাহফুজুর রহমানের নেতৃত্বে র‌্যাব সদস্যরা ওই গুদামে অভিযান চালান। তিনি বলেন, কাভার্ড ভ্যানের চালক হানিফ আওয়ামী লীগ নেতা আনোয়ারের সঙ্গে চুক্তি অনুযায়ী পণ্যগুলো ফেনী পৌঁছানোর পর গুদামে নিয়ে কার্টন থেকে মালামাল সরানো শুরু করেন। ৩৩৬ কার্টনের প্রতিটিতে ৩২টি করে সোয়েটার ছিল। সেখান থেকে আটটি করে সরিয়ে নেওয়া হচ্ছিল। সোয়েটার নেওয়ার পর আবার কার্টনগুলো প্যাকিং করা হচ্ছিল।

    এ ছাড়া কাভার্ড ভ্যানটির সিলগালা না খুলে অন্য পাশ দিয়ে নাটবল্টু খুলে ভেতর থেকে মালামাল বের করা হয়। এর মধ্যে সেখানে র‍্যাব উপস্থিত হয়ে হাতেনাতে আনোয়ারসহ অন্যদের গ্রেপ্তার করে। প্যাকিং খোলা ও পুনরায় প্যাকিং করার সব ধরনের জিনিসপত্র গুদামে রাখা আছে। এ ঘটনায় ফেনী মডেল থানায় মামলা হয়েছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090