আজ

  • শনিবার
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে মিথ্যা মামলায় ছাত্রদল নেতা বাড়ী ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীতে রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার ছাত্রদল নেতার নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানীর ফলে পুলিশের ভয়ে বাড়ী ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন।

    সূত্রে জানা গেছে, ফেনী শহরের বিরিঞ্চি এলাকার মো. সিরাজুল ইসলামের ছেলে মো. আরিফুল ইসলাম। ছাত্রজীবনে মো. আরিফুল ইসলাম ফেনী সরকারি কলেজ ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হন। পরবর্তীতে ছাত্রজীবন শেষে ঢাকায় গিয়ে কর্মব্যস্থ হয়ে পড়েন। মাঝে মাঝে ফেনী আসলে দলীয় কর্মসূচিতে অংশগ্রহন করতেন। এতে করে ফেনী পৌরসভার ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম, তার দুই সহযোগী জাহিদ ও সজীব যারা এক সময় বিএনপির রাজনীতি করতো। তারাই এখন বিএনপি নেতাকর্মীদের আওয়ামীলীগে যোগ দিতে চাপ প্রয়োগ করে অন্যথায় প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।

    এতে আরিফ কর্ণপাত না করায় আওয়ামীলীগ, যুবলীগের শতাধিক নেতা-কর্মী ২০১৮ সালের নির্বাচনের সময় মো. আরিফুল ইসলামের বাড়ীতে গিয়ে তাকে খুঁজতে থাকে। না পেয়ে তার বসতঘরে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ভাংচুর, এতে কাজ না হওয়ায় একই বাড়ীর জাহিদ ও সজিবের সাথে জমি সংক্রান্ত পূর্ব বিরোধ নিয়ে আরিফুল ইসলাম ও তার ভাইদের নামে গত ২৯ মে ২০১৮ ফেনীর আদালতে একটি ষড়যন্ত্র মুলক মিথ্যা মামলা দায়ের করে হয়রানি করে। তারাই আবার আরিফুল ইসলামের ভগ্নিপতি পৌরসভার ৫নং ওয়ার্ডের বিএনপির সমর্থিত সাবেক কাউন্সিলর দেলোয়ার হোসেন ও তার ছোট ভাই মো. তারেক হোসেন সহ বিএনপির নেতাকর্মীদের আওয়ামীলীগে যোগ দিতে নানা ভাবে চাপ প্রয়োগ করছে অন্যথায় প্রানে মেরে ফেলার হুমকি দিচ্ছে।

    অপরদিকে বিগত ২০১৮ সালের ৩০ ডিসেম্বর নির্বাচন বর্জনের দাবীতে আরিফুল ইসলাম সহ জেলা ছাত্রদলের সভাপতি সালাহ উদ্দিন মামুনের নেতৃত্বে একটি শান্তিপূর্ণ বিক্ষোভ সমাবেশ ও মিছিল করে। কিন্তুু পুলিশ বিনা উস্কানিতে অযোক্তিক ভাবে সমাবেশে টিয়ারসেল কাদানো গ্যাস নিক্ষেপ করে। এছাড়াও পুলিশ ও আওয়ামীলীগ নেতাকর্মীরা বিএনপি ছাত্রদল নেতাদের পাশবিক নির্যাতন চালায়, নির্যাতনের কারণে হাসপাতালে গিয়ে চিকিৎসা সাটিফিকেট সহ ফেনী মডেল থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা গ্রহন করেনি।

    ছাত্রদল নেতা মো. আরিফুল ইসলাম জানান, পরপর তার নামে একটি পারিবারিক মামলা ও একটি রাজনৈতিক মামলা দিয়ে তাকে বাড়ী ছাড়া করেছে।

    সম্পাদনা: এএএম/বিকে


    error: Content is protected !! please contact me 01718066090