আজ

  • শনিবার
  • ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

সেলিম আল দীন মেলার সমাপনী

  • সোনাগাজী প্রতিনিধি
  • নাট্যাচার্য ড. সেলিম আল দীন স্মরণে পাঁচ দিনব্যাপী মেলা শেষ হয়েছে। সোমবার (৯ মার্চ) বিকালে সোনাগাজীর মঙ্গলকান্দি উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফেনী-২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী।

    অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সেলিম আল দীনের সৃষ্টি ও কর্মের কথা উল্লেখ করে নিজাম উদ্দিন হাজারী বলেন, সেলিম আল দীন কি ছিলেন ইতোমধ্যে গত ৫ দিনে আপনারা দেখছেন। এটা ফেনী এবং সোনাগাজীবাসীর জন্য গর্বের বিষয়।

    সেলিম আল দীন সম্পর্কে সাংসদ বলেন, তিনি গ্রাম বাংলার মানুষকে ভালোবেসে তাদের ইচ্ছাকে ফুটিয়ে তোলার চেষ্টা করে গেছেন। যার স্বীকৃতি স্বরূপ একুশে পদক, জাতীয় চলচিত্র পুরস্কারসহ বিভিন্ন সম্মাননা অর্জন করেছেন।

    এ সময় সোনাগাজীতে সেলিম আল দীনের নামে ওয়ার্ল্ড কালচারাল সেন্টার স্থাপনের জন্য জায়গা নির্ধারণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ প্রদান করেন তিনি।

    নিজের কর্মপন্থা সম্পর্কে সাংসদ বলেন, আমি শুধু আওয়ামী লীগের নয়। আমি সবার জন্য সমানভাবে কাজ করে যেতে চাই। তিনি বলেন, ফেনীর মানুষ সম্মানের সাথে যেন মাথা উচুঁ করে দাঁড়াতে পারে আমি সেভাবেই কাজ করে যাব। যেখানে মানুষের সম্মান থাকবেনা, মানুষ নিরাপদে থাকবেনা, সে রাজনীতি আমি করিনা। নেতাকর্মীদের উদ্দেশ্যে নিজাম উদ্দিন হাজারী বলেন, মানুষ কষ্ট পাবে বা মানুষের সম্মানে আঘাত করবে এমন কাজ কখনো করা যাবেনা।

    সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেন, নিয়োগ পরীক্ষায় সেলিম আল দীন বিষয়ে প্রশ্ন করা হবে। যারা পারবেনা তাদের কোন ভাবেই নিয়োগ দেয়া হবে না।

    সমাপনী অনুষ্ঠানের আলোচনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) রবিউল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান জহিরুল ইসলাম লিপটন, মেলা উদযাপন কমিটির যুগ্ম আহ্বায়ক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা অজিত দেব, উপজেলা আওয়ামীগের সভাপতি অধ্যাপক মফিজুর রহমান। অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সাখাওয়াতুল হক বিটু, পৌর মেয়র এডভোকেট রফিকুল ইসলাম, সেলিম আল দীনের ছোট ভাই বোরহান উদ্দিন।

    মো. ইকবাল হোসেন ও হুমায়ুন কবিরের সঞ্চালনায় মেলা উদযাপন কমিটির সমন্বয়ক রাজীব সরোয়ার, কুদরত-ই খুদাসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আয়োজকদের সম্মাননা প্রদান করা হয়।

    ফেনী ট্রিবিউন/এএএম/এপি


    error: Content is protected !! please contact me 01718066090