আজ

  • রবিবার
  • ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ
  • ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

‘মাদ্রাসা শিক্ষাকেও সমানতালে এগিয়ে নিচ্ছেন শেখ হাসিনা’ -শিরীন এমপি

  • ছাগলনাইয়া প্রতিনিধি
  • ফেনী-১ আসনের সংসদ সদস্য জাসদ (ইনু) সাধারণ সম্পাদক শিরীন আখতার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষার প্রসার এবং উন্নয়নের জন্য কাজ যাচ্ছেন। স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়ের সাথে সাথে মাদ্রাসা শিক্ষাকেও সমান তালে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি। এটাকে আলাদা করে তিনি দেখছেন না। বৃহস্পতিবার (০৯ জানুয়ারী) দুপুরে ফেনীর ছাগলনাইয়া ঘোপাল ইউনিয়নের দৌলতপুর মিনাকাজী ঘোনা আদর্শ দাখিল মাদ্রাসায় তিন কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে চারতলা ভিত বিশিষ্ট মাদ্রাসার ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

    শিরিন আখতার এমপি এসময় আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ দেয়া সকলের নৈতিক দায়িত্ব। এমপি এসময় প্রধানমন্ত্রীর জন্য দোয়া চেয়ে মাদ্রাসা কর্তৃপক্ষকে বলেন, সরকার ভবন দিয়েছেন, পরবর্তীতে শিক্ষার মান উন্নত করে সমৃদ্ধ বাংলাদেশ গঠনে ভূমিকা রাখতে হবে। প্রধানমন্ত্রী ভবন দিয়েছেন, ভালো ফলাফল উপহার দিতে হবে ওনাকে।

    শিরীন আখতার আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক প্রচেষ্টায় আজ বাংলাদেশের সর্বক্ষেত্রে উন্নয়ন হচ্ছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বাংলা সংস্কৃতির নানাদিক জানতে পারবে আজকের শিক্ষার্থীরা। তিনি তাঁর বক্তব্যে সকল শিক্ষক-শিক্ষার্থীকে মুজিব জন্মশতবর্ষের সকল অনুষ্ঠানে উপস্থিত থাকার অনুরোধ জানান।

    এ সময় জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক রোকেয়া সুলতানা আঞ্জু, যুব জোটের সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম নুর, দৌলতপুর মিনাকাজী ঘোনা আদর্শ দাখিল মাদ্রাসা সভাপতি মহিউদ্দিন বাবলু, মাদ্রাসার দাতা সদস্য মবিনুল হক ফাহিম, মাদ্রাসা সুপার আমিন শরীফসহ শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

    প্রসঙ্গত; ‘বেসরকারী নির্বাচিত মাদ্রাসা সমূহের উন্নয়ন শীর্ষক’ প্রকল্পের আওতায় ছাগলনাইয়া উপজেলার মুহুরীগঞ্জের ঘোপাল ইউনিয়নের দৌলতপুর গ্রামে তিন কোটি ২৬ লাখ টাকা ব্যয়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর নির্মাণাধীন ভবনে ওই মাদ্রাসার পাঁচশতাধিক শিক্ষার্থী উপকার ভোগ করবেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090