আজ

  • মঙ্গলবার
  • ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
  • ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ফেনীতে বঙ্গমাতার জন্মবার্ষিকীতে ৩৬ নারী পেল সেলাই মেশিন

  • নিজস্ব প্রতিনিধি
  • বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকীতে ফেনীর ৩৬ নারী পেল সেলাই মেশিন। মহিলা বিষয়ক অধিদপ্তর ফেনীর উপ-পরিচালকের দায়িত্বে নাসরিন আক্তার জানান, ফেনীর ছয় উপজেলার প্রতিটিতে ৬জন নারীকে এ উপহার প্রদান করা হয়েছে।

    আজ শনিবার (৮ আগস্ট) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ফেনী ও দাগনভূঞার ১২জন নির্বাচিত নারীকে সেলাই মেশিন দেয়া হয়। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান। অতিথি হিসবে উপস্থিত ছিলেন ফেনী জেলা পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তার, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রহমান বিকম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল ইসলাম এবং ফেনী ও দাগনভূঞার ১২জন উপকারভোগী।

    সকাল সাড়ে ১০টায় ভিডিও কনফারেন্সে সারাদেশে সেলাই মেশিন প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর উপস্থিত ব্যক্তিগণ আলোচনা সভায় অংশ নেন। দিবসটির এ বছরের প্রতিপাদ্য ‘বঙ্গমাতা ত্যাগ ও সুন্দরের সাহসী প্রতীক’।

    সভার শুরুতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। সভা শেষে সেলাই মেশিন বিতরণ করা হয়।

    জেলা প্রশাসক বলেন, বঙ্গমাতা তার যাপিত জীবনে বঙ্গবন্ধুর নীরব উদ্দীপক ছিলেন। জাতির পিতার সকল কাজে তিনি সাহস যুগিয়েছেন। এ দিনটি উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর উদ্যোগে সারাদেশের ন্যায় ফেনীতেও নারীদের স্বনির্ভরতার লক্ষ্যে সেলাই মেশিন প্রদান করা হয়েছে।

    উপ-পরিচালক জানান, সেলাই মেশিন দেয়ার আগে নির্বাচিত নারীদের প্রশিক্ষণ দেয়া হয়েছে। ফেনী ও দাগনভূঞা ছাড়াও অন্য চার উপজেলায় সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090