আজ

  • মঙ্গলবার
  • ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

মানবপাচারের অভিযোগে রাজাপুর থেকে দুই সহোদরকে আটক করেছে ডিবি

  • সংবাদদাতা
  • ফেনীর দাগনভূঞা উপজেলার রাজাপুর ইউনিয়নের গণিপুর গ্রামের কামাল ও জামাল নামে দুই সহোদর আদম ব্যবসায়ীকে নিজ বাড়ী থেকে মানবপাচারের অভিযোগে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

    রাজাপুর ইউনিয়নের গনিপুর নিবাসী বাহার মেম্বারের ভাতিজা ঢাকায় জে কে ট্রাভেলস এর মালিক কামাল ও জামাল দুই ভাইকে ৮ জুলাই বুধবার রাজাপুর ইউনিয়নের গনিপুর বাড়ি থেকে গোয়েন্দা পুলিশ তাদেরকে আটক করে ঢাকা নিয়ে যায়।

    সুত্র জানায়, ভিয়েতনাম ও ব্রুনাইসহ বিভিন্ন দেশে লোক পাঠানোর কথা বলে নানা প্রতারনার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়ে রাতারাতি অঢেল সম্পদের মালিক হয়ে যায়। দুই সহোদর অবৈধ পথে মানবপাচারের মাধ্যমে কোটি কোটি টাকা ও অবৈধ সম্পদের মালিক হন।

    স্থানীয় লোকজন নাম প্রকাশ না করে জানান, গত দুই বছর আগেও যাদের নুন আনতে পান্তা ফুরায় অবস্থা সেই কামাল ও জামালের হঠাৎ বড়লোক হয়ে উঠার বিষয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। তারা কি এমন আলাদীনের চেরাগ হাতে পেল সেটাই সবার প্রশ্ন। গত দুই বছরে তারা কয়েক কোটি টাকার সম্পদের মালিক হয়েছে।

    ঢাকায় ফ্ল্যাট, ফেনীতে বাড়ী, রাজাপুর বাজারে দেড় কোটি টাকার জায়গা কিনে সেখানে দুই কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক মার্কেট নির্মাণ, দামি গাড়ি ছাড়াও গ্রামে, ফেনীতে ও ঢাকায় কয়েক কোটি টাকার জমির মালিক হয়েছেন। ট্রাভেলস ব্যবসার আড়ালে তাদের আয়ের প্রকৃত উৎস কি তা এক বিরাট প্রশ্ন এলাকায় পুলিশ প্রশাসনের কিছু কর্তা ব্যক্তির সাথে তাদের ঘনিষ্ট উঠাবসা ও সখ্যতা মানুষের কাছে প্রশ্নবিদ্ধ।

    দুই মাস আগে গ্রামের বাড়ীতে প্রাসাদোপম দোতলা একটি ভবনের নির্মাণ কাজ শুরু করে এলাকায় দুই ভাইয়ের রাজকীয় চলাফেরা সবার নজর কেড়েছে। ঢাকা থেকে ডিবি পুলিশের একটি দল দুই ভাইকে আটক করে ঢাকায় নিয়ে যায়। অজ্ঞাত কারণে, এতে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। সঠিক তদন্তের মাধ্যমেই তাদের আয়ের উৎস এবং অঢেল সম্পদ অর্জনের তথ্য জানা যেতে পারে।

    রাজাপুর ইউপি চেয়ারম্যান আনম কাসেদুল হক বাবর জানায়, দুই ভাইকে ডিবি পুলিশের একটি টিম আটক করে বাড়ী থেকে নিয়ে গেছে বলে লোক মারফতে শুনেছি। তবে তাদের কি কারণে আটক করা হয়েছে এ বিষয়ে কিছুই জানেন না তিনি।

    ফেনী জেলা পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ওসি নুরুজ্জামান জানান, ডিবি পুলিশের ঢাকার একটি টিম দুইজনকে রাজাপুর থেকে আটক করে জিঙ্গাসাবাদের জন্য ঢাকা নিয়ে গেছেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090