আজ

  • শনিবার
  • ২৪শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ১১ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

সম্প্রচারে অর্ধযুগে দীপ্ত কৃষি

  • নিজস্ব প্রতিবেদক
  • দীপ্ত কৃষির সম্প্রচারে অর্ধযুগ উদযাপন করলো দীপ্ত টিভি। এই উপলক্ষে গতকাল মঙ্গলবার দীপ্ত টিভিতে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে কেক কাটা হয়। এতে উপস্থিত ছিলেন আতাউস স্বপন মালিক, এমডি, এ আর মালিক সিডস, আরিফ হোসেন সিইও, ফার্মিং ফিউচার বাংলাদেশ এবং দীপ্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক কাজী জাহেদুল হাসান।

    ২০১৬ সালে ৭ জুন দীপ্ত কৃষি অনুষ্ঠান সম্প্রচার এর প্রথম যাত্রা শুরু হয়। এই মাহেন্দ্রক্ষনে দীপ্ত কৃষি পরিবারের পক্ষ থেকে শুভেচ্ছা জানাই দেশের কৃষক, খামারী, কৃষি উদ্যেক্তা, গবেষক, কৃষির সাথে সম্পর্কিত সরকারী বেসরকারী সকল কর্মকর্তা, কর্মচারী এবং দর্শক শ্রোতাদের। দীপ্ত কৃষি প্রচারিত হচ্ছে প্রতিদিন বিকাল ৫টা ২০মিনিটে। অনুষ্ঠানটি প্রযোজনায় আছেন শামীমা শাওন ও কাজী ফাহিমুল হক অরিন।

    এদেশের কৃষি, কৃষক পরিবার এবং কৃষি সংশ্লিষ্ট নানামুখী গল্প তুলে ধরতে দৃপ্ত পদভারে দক্ষিণ-পূর্বের অরণ্য-পর্বত থেকে শুরু করে উত্তরের উঁচু সমভূমি, উত্তরপূর্বের হাওড়াঞ্চল থেকে শুরু করে দক্ষিণ পশ্চিমের প্লাবন সমভূমি হয়ে সুন্দরবন; দেশের সর্বত্র ছুটে চলছে কৃষিটিম। কৃষিখাতের নানামুখী চলচিত্রের এক একটি নতুন নতুন গল্প উঠে এসেছে দীপ্ত কৃষির পর্দায়। এছাড়াও কৃষি খাতের নানাবিধ সমস্যা ও সংকটের সমাধান খুঁজতে দীপ্ত কৃষি সংলাপ ও কৃষকদের নিত্যদিনের সংকটের প্রশ্নোত্তরের অনুষ্ঠান দীপ্ত কৃষি জিজ্ঞাসার আয়োজন কৃষি ও কৃষকদের সহায়ক হিসেবে কাজ করছে।

    সারা দেশের কৃষি সংশ্লিষ্ট বিভিন্ন খাতের সফল ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অনুপ্রাণিত করতে আমরা গত দুই বছর ধরে আয়োজন করছি ‘এসিআই দীপ্ত কৃষি অ্যাওয়ার্ড’। পুরস্কৃত গূনীজনদের সাফল্যের গল্পের অংশ হতে পেরে ও তাদের সম্মানিত করতে পেরে আমরাও সমানভাবে গর্বিত ও সম্মানিত।

    রোদ বৃষ্টি ঝড় মাথায় নিয়ে নানাবিধ প্রতিকুলতা পেরিয়ে বছরের প্রায় প্রতিটা দিনই মাঠে-ঘাটে পথে-প্রান্তরে ছুটে চলেছে একদল ক্লান্তিহীন তরুণ, যারা কৃষকের সহযোদ্ধা হয়ে তুলে আনছে নিরব কৃষি বিপ্লবের সংগ্রাম ও সফলতার গল্প।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090