আজ

  • শনিবার
  • ২৭শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর ঘটনায় চিশতিয়া হাসপাতাল সিলগালা

  • নিজস্ব প্রতিবেদক
  • ফেনীর চিশতিয়া মা ও শিশু হাসপাতালে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর ঘটনায় প্রতিষ্ঠানটিকে সিলগালাসহ ৩০ হাজার টাকা জরিমানা করেছে প্রশাসন। রোববার (৮ মার্চ) দুপুরে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা হাসপাতালটি পরিদর্শন শেষে ব্যাপক অনিয়মের অভিযোগে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেন।

    শনিবার (৭ মার্চ) রাতে ভুল চিকিৎসায় ফারহানা আক্তার নামে এক প্রসূতি মায়ের মৃত্যুর অভিযোগে নিহতের স্বজনরা হাসপাতাল ঘেরাও করে ভাঙচুরের চেষ্টা চালায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ আনে। এক পর্যায়ে রোববার বিষয়টি ক্ষতিয়ে দেখতে প্রশাসনের একটি দল নানা অনিয়মের অভিযোগে প্রতিষ্ঠানটি সিলগালা করে দেয়।

    ভ্রাম্যমাণ আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মনিরুজ্জামান জানান, লাইসেন্স নবায়ন না করে অস্বাস্থ্যকর পরিবেশে হাসপাতালের কার্যক্রম পরিচালনা ও অদক্ষ নার্সসহ নীতিমালা না মেনে ক্লিনিক চালানোর জন্য প্রতিষ্ঠানটিকে সিলগালাসহ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি হাসপাতাল কর্তৃপক্ষ তাদের রেজিস্টার খাতায় প্রতিটি ভর্তি হওয়া রোগীর পাশে দালালদের নাম ও কমিশনের হিসাব লিখে রেখেছে, যা বেআইনি।

    অভিযানে জেলা প্রশাসনের কর্মকর্তারাসহ স্বাস্থ্য বিভাগের মেডিক্যাল অফিসার ইসতাব রাকিব ও পুলিশের একটি দল উপস্থিত ছিল। এ ঘটনায় শনিবার রাতেই ভুক্তভোগীর পরিবার হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090