আজ

  • বৃহস্পতিবার
  • ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

`বিভাগে ভালো খেলে জেলার মুখ উজ্জ্বল করবে`

  • ক্রীড়া প্রতিবেদক
  • বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের বিভাগীয় পর্যায়ের খেলায় ফেনী জেলার শ্রেষ্ঠত্ব ধরে রাখতে খেলোয়াড় ও শিক্ষকদের প্রতি আহ্বান জানিয়েছেন ফেনী জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান। বুধবার (৮ জানুয়ারি) বিকাল ৫টায় ফেনী পিটিআই মাঠে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

    প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বিভাগীয় পর্যায়ে ১১টি জেলা খেলবে। তাদের মধ্যে ফেনী ছোট জেলা হলেও আমাদের অনেক ভালো খেলোয়াড় রয়েছে। বিভাগীয় পর্যায়ে তারা ভালো খেলে যেন জেলার মুখ উজ্জ্বল করে সে ব্যাপারে সকলের প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে।

    এসময় বিভাগীয় প্রতিযোগিতায় ফেনীর ছেলেমেয়েরা ভালো করলে তাদের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে কক্সবাজারে ভ্রমণের ব্যবস্থা করা হবে বলে ঘোষণা দেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজামান।

    খেলাধুলার প্রতি ক্ষুদে খেলোয়াড়দের উৎসাহ দিয়ে তিনি বলেন, ছোট ছোট ছেলেমেয়েদের খেলা দেখে আমি মুগ্ধ। তোমরা অবশ্যই পড়াশোনার পাশাপাশি খেলাধুলা অব্যাহত রাখবে। তোমাদের মধ্যে লুকিয়ে আছে আগামী মেসি, নেইমাররা। প্রতিদিন নিয়মিত এক থেকে দেড় ঘন্টা খেলবে তোমরা।

    অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তার খেলোয়াড়দের উদ্দেশ্যে বলেন, বিভাগীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হবার জন্য ফেনী জেলা প্রতিনিধিত্ব করবে। তাই ফেনীর জেলার খেলোয়াড়রা শুধু খেলার মান দিয়ে নয়, তাদের আচরণ দিয়ে সবার দৃষ্টি আকর্ষণ করবে বলে আশা করছি।

    বিশেষ অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার আতোয়ার রহমান বলেন, বর্তমানে গ্রামে গঞ্জে খেলাধুলার সংস্কৃতি বিলীন হয়ে যাচ্ছে। তাই এমন আয়োজন প্রশংসার দাবীদার। সুস্থ জাতির জন্য সুস্থ দেহ দরকার। খেলাধুলার সাথে সাথে সুস্থ ধারার সংস্কৃতির চর্চা করা প্রয়োজন।

    অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম। জেলা সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফিরোজ আহাম্মদের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন পিটিআই ফেনীর সুপারিনটেনডেন্ট স্বপন কুমার দে, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আমির হোসেন বাহার।

    জেলা পর্যায়ে অনুষ্ঠিত বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে যথাক্রমে ফেনী শহরের জিএ একাডেমী সরকারি প্রাথমিক বিদ্যালয় ও পরশুরামের মির্জানগর সরকারি বালিকা বিদ্যালয় চ্যাম্পিয়ন হয়েছে।

    টুর্নামেন্টের বঙ্গমাতা গোল্ডকাপে সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছে ধলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাদিয়াতুল জান্নাত ও সর্বোচ্চ গোলদাতা হয়েছে মির্জানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সুমাইয়া সুলতানা, বঙ্গবন্ধু গোল্ডকাপে সেরা খেলোয়াড় হয়েছে সোনাগাজীর দাসের হাট উচ্চ বিদ্যালয়ের আল মাহমুদ ও সর্বোচ্চ গোলদাতা ফেনী জিএ একাডেমীর ফখরুল ইসলাম মোহন।

    অনুষ্ঠানে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা।

    এছাড়া জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ফুটবল চর্চা করার জন্য প্রত্যেক দলকে ২টি করে ফুটবল উপহার প্রদান করেন জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ ওয়াহিদুজজামান। এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারি শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

    জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম জানান, উপজেলা পর্যায়ের খেলা শেষে টূর্নামেন্টে জেলা পর্যায়ে ১২টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মেয়েদের ৬টি ও ছেলেদের ৬টি দল অংশগ্রহণ করেছে। শিশুদের খেলাধুলায় আকৃষ্ট করা, শারিরিক ও মানসিক বিকাশের জন্য বর্তমান সরকার সারাদেশে প্রতিবছর এ টূর্নামেন্টের আয়োজন করছে। জেলা পর্যায়ের বিজিতরা বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ নেবে।

    ফেনী ট্রিবিউন /এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090