আজ

  • রবিবার
  • ২৫শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ৯ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী আর নেই

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনী জেলা পরিষদ চেয়ারম্যান আজিজ আহম্মদ চৌধুরী আর নেই। সোমবার দিবাগত রাত ২টা ২০ মিনিটের দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ফেনী ডায়াবেটিক হাসপাতালে শেষ নি:শ্বাস ত্যাগ করে (ইন্নালিল্লাহে ওয়াইন্না ইলাইহে রাজিউন)।

    মত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮১ বছর। তিনি দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

    ছোট ছেলে চৌধুরী আহমেদ রিয়াদ আজিজ রাজীব জানান, সোমবার বাদ আছর শহরের মিজান ময়দানে প্রথম জানাযা ও বাদ মাগরিব ফুলগাজী উপজেলার আনন্দপুর ইউনিয়নের হাসানপুর চৌধুরী বাড়ীর সামনে দ্বিতীয় জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

    আজিজ আহম্মদ চৌধুরী প্রথমে জেলা পরিষদ প্রশাসক ছিলেন। পরবর্তীতে ২০১৬ সালের ডিসেম্বরের নির্বাচনে তিনি চেয়ারম্যান পদে বিজয়ী হন। তিনি ১৯৩৯ সালের ২ মার্চ জন্মগ্রহণ করেন। বাবা সুলতান আহম্মদ চৌধুরী ও মা আজিজের নেছা চৌধুরানী। তাঁর পৈত্রিক বাড়ি ফুলগাজী উপজেলার আনন্দপুর ইউনিয়নের দক্ষিণ আনন্দপুর গ্রামের হাসানপুর চৌধুরী বাড়ী। ময়মনসিংহ আনন্দমোহন কলেজ থেকে বি.এ পাশ করার পর শিক্ষকতা পেশায় যোগ দেন। কিছুদিন পর রাজনীতি আর সমাজসেবায় সক্রিয় হন।

    ১৯৭৩ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত আনন্দপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। দায়িত্বপালন কালিন সময়ে ১৯৯৪সালে শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসেবে স্বর্ণপদক লাভ করেন। ১৯৬৪ সালে আনন্দপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পান। ১৯৭৩ সালে ছাগলনাইয়া থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

    ১৯৭৯ থেকে ৮৪ সাল পর্যন্ত জেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক ও ৮৪ সাল থেকে ৯৯ সাল পর্যন্ত সহ-সভাপতির দায়িত্ব পালন করেন। তৎকালীন সভাপতি আবুল কাশেম মারা যাওয়ার পর ভারপ্রাপ্ত সভাপতি নিযুক্ত হন। ২০১২ সালের ২৬ ডিসেম্বর পর্যন্ত দায়িত্ব পালন শেষে জাতীয় পরিষদ সদস্য মনোনীত হন। জীবদ্দশায় ১৯৯৬ সাল থেকে ১৯৯৮ সাল পর্যন্ত ফেনী জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সভাপতি ছিলেন।

    তিনি নিজ গ্রামে প্রতিষ্ঠিত শাহ আলম চৌধুরী উচ্চ বিদ্যালয় ও কলেজের আমৃত্যু সভাপতি। এছাড়া ফেনী ডায়াবেটিক সমিতি, রেড ক্রিসেন্ট সোসাইটি, রোগী কল্যাণ সমিতি, প্রবীণ হিতোষী সংঘসহ একাধিক সামাজিক সংগঠনের সাথে যুক্ত ছিলেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090