আজ

  • শনিবার
  • ৩রা এপ্রিল, ২০২০ ইং
  • ২১শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

আবদুল হক চৌধুরী কলেজে দুই বিদে্যুাৎসাহীকে মনোনয়ন না দিতে ৩২ শিক্ষকের আবেদন

  • নিজস্ব প্রতিবেদক
  • ফেনীর ছাগলনাইয়া উপজেলার আলহাজ¦ আবদুল হক চৌধুরী ডিগ্রী কলেজের শিক্ষকদের সাথে অসদাচরণ ও ক্ষমতার অপব্যহার করে কলেজের স্বার্থ বিরোধী কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগ করে দুই বিদে্যুাৎসাহী সদস্যকে পুনরায় একই পদে মনোনয়ন না দিতে কলেজের সভাপতি ফেনী-১ আসনের এমপির শিরীন আখতারের কাছে আবেদন করেছেন ওই কলেজের ৩২ জন শিক্ষক।

    কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক নুরুল আমিন, উপাধ্যক্ষ ড. মো. মহাতাব হোসেন প্রামানিকসহ ৩২ জন শিক্ষকের স্বাক্ষর সম্বলিত লিখিত অভিযোগে জানাগেছে, বিগত কমিটি ও বর্তমান কমিটির সভাপতি ফেনী-১ আসনের এমপি শিরীন আখতারের সরলতা ও বিশ^স্ততার সুযোগে বিদে্যুাৎসাহী সদস্য ফেরদৌস আলম মজুমদার ও এডভোকেট এএসএম সহিদ উল্যাহ ক্ষমতার অপব্যবহার, শিক্ষকদের সাথে অসদাচরণ, কলেজ প্রশাসনের বিভিন্ন কাজের বাধা সৃষ্টি, ব্যক্তিগত আক্রোশ, প্রলোভন দেখিয়ে প্রতিষ্ঠান ও শিক্ষকদের নিকট আর্থিক সুবিধা আদায়সহ নানাবিধ অনিয়মের সঙ্গে জড়িত ছিলেন। কলেজের গভর্ণিং বডির নতুন কমিটিতে ওই দুই সদস্য ব্যতিত অন্য যেকোন শিক্ষা প্রতিষ্ঠানবান্ধব ও শিক্ষকবান্ধব সম্মানীত ব্যক্তিকে বিদে্যুাৎসাহী সদস্য পদে মনোনয়ন দেয়ার অনুরোধ করেছেন শিক্ষকরা।

    এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ আবুল খায়ের বিগত কমিটির ওই দুই বিদে্যুাৎসাহী সদস্যের বিরুদ্ধে শিক্ষকদের আনীত অভিযোগের সত্যতা রয়েছে বলে জানিয়েছেন।

    বিগত কমিটির বিদে্যুাৎসাহী সদস্য এডভোকেট এএসএম শহীদুল্লাহ তার বিরুদ্ধে করা অভিযোগ অস্বীকার করে বলেছেন, কলেজ প্রতিষ্ঠাতাদের পরিবারের এক সদস্য ও শিক্ষকদের নানা অপকর্ম ও কুকর্মের বিরুদ্ধে ভূমিকা রাখায় ক্ষিপ্ত হয়ে ওই মিথ্যা অভিযোগ দিয়েছে বলে পাল্টা অভিযোগ করেছেন তিনি।

    ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেজবাউল হায়দার চৌধুরী সোহেল শিক্ষকদের অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে বলেছেন, তিনি এ ব্যাপারে কমিটির সভাপতি শিরীন আখতার এমপির সঙ্গে কথা বলবেন।

    ফেনী-১ আসনের সংসদ সদস্য ও কলেজের গভণিং বডির সভাপতি শিরীন আখতার বিষয়টি দেখবেন বলে জানিয়েছেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090