আজ

  • বৃহস্পতিবার
  • ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

শৈত্যপ্রবাহের মধ্যেই আসছে বৃষ্টি

  • নিজস্ব প্রতিবেদক
  • বছরের প্রথম শৈত্যপ্রবাহ শুরু হয়েছে সোমবার থেকে। রাজশাহী, পাবনা, চুয়াডাঙ্গা, কুড়িগ্রাম ও যশোর জেলা এবং এর আশপাশের অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আরো বেশ কিছু এলাকায় শৈত্যপ্রবাহ বিস্তৃত হতে পারে এবং বৃষ্টির আশঙ্কাও উড়িয়ে দিচ্ছে না আবহাওয়া অধিদফতর।

    আবহাওয়া অধিদফতর জানিয়েছে, উত্তর-পশ্চিম দিক থেকে আসা কনকনে ঠাণ্ডা বাতাসের গতি হবে ঘণ্টায় ৬ থেকে ১২ কিলোমিটার। তবে ঢাকায় শৈত্যপ্রবাহের সম্ভাবনা নেই, কনকনে ঠাণ্ডা বাতাস বইবে। সোমবার রাত থেকে মঙ্গলবার দুপুর পর্যন্ত আবহাওয়া এমনই থাকবে।

    আবহাওয়াবিদ আরিফ হোসেন বলেন, মেঘ সরে যাওয়ায় সূর্যের আলো বেশি পাওয়া যাচ্ছে। এ কারণে দেশের বেশির ভাগ স্থানে দিনের তাপমাত্রা কিছুটা বাড়ছে। তবে রাতের তাপমাত্রা আরো কমতে পারে। বুধ ও বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি থেকে সামান্য বৃষ্টি হতে পারে।

    মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত সারাদেশের আবহাওয়ার পূর্বাভাসে বলা আছে, দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে ও বিস্তার লাভ করতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। তবে রাতের তাপমাত্রা কমে শীতের প্রকোপ বাড়তে পারে। এ ছাড়া নদীতীরবর্তী এলাকাগুলোসহ দেশের বিভিন্ন স্থানে মৃদু থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে।

    ফেনী ট্রিবিউন/এনকে/এএএম


    error: Content is protected !! please contact me 01718066090