আজ

  • বৃহস্পতিবার
  • ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১৩ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ধর্ষকের বিচারের দাবীতে উত্তাল ফেনীতে মশাল মিছিল

  • নিজস্ব প্রতিনিধি
  • রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া এক ছাত্রী ধর্ষনের ঘটনার সাথে জড়িত অপরাধী ধর্ষকের বিচারের দাবীতে প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে ফেনী।

    ‘আমরা ফেনীর সন্তান’র ব‌্যানারে মঙ্গলবার (০৭ জানুয়ারী) বিকালে শহরের ট্রাংক রোড় শহীদ মিনার প্রাঙ্গনে মানববন্ধন ও মোমবাতি প্রজ্জলনের কর্মসূচী পালন করা হয়। এতে অংশগ্রহন করে শহরের সর্বস্তরের মানুষ। সন্ধ‌্যায় শহীদ মিনার থেকে শুরু হয় মশাল মিছিল। ধর্ষকের বিচারের দাবীতে শ্লোগানে শ্লোগানে মুখরিত হয়ে উঠে ফেনী। মিছিল অংশগ্রহন করে পথচারীরা। প্রায় হাজার খানেক জনতার মিছিল থেকে দাবী তোলা হয় ধর্ষকের যেন ফাঁসি হয়।

    মশাল মিছিলটি শহীদ মিনার প্রাঙ্গন থেকে শুরু হয়ে শহরের খেজুর চত্ত্বর, দোয়েল চত্ত্বর ও প্রেসক্লাব প্রদক্ষিন করে পূনরায় শহীদ মিনারে এসে বিক্ষোভে মিলিত হয়। সেখানে সমবেত মানুষ ধর্ষকের বিচারের জন‌্য সরকারের দ্রুত পদক্ষেপ আশা করেন।

    প্রতিবাদকারীরা বলেন, ধর্ষকদের এ বাংলার মাটিতে যায়গা নেই, ধর্ষনের একমাত্র বিচার ফাঁসি। ফাঁসি ছাড়া কোন বিকল্প।
    এ সময় তারা ‘একাত্তরে হাতিয়ার গর্জে উঠুক আরেকবার’ ‘উই ওয়ান্ট জাস্টিস’ বলে শ্লোগান দিয়ে ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।

    এসময় উপস্থিত ছিলেন প্রতিবাদ কর্মসূচীর আহবায়ক ও ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি আসাদুজ্জামান দারা, বখতেয়ার ইসলাম মুন্না, সম্মিলিত সাংস্কৃতিক জোট ফেনীর সাধারণ সম্পাদক সমর দেব নাথ, প্রবীণ সাংস্কৃতিক সংগঠক শান্তি চৌধুরী, ফেনী রিপোর্টাস ইউনিটির সাবেক সভাপতি আরিফুল আমিন রিজভী, সহায় এর প্রধান সমন্বয়ক মনজিলা মিমি, সংগঠক নাসিম আনোয়ার জাকি, উৎপল সুজন, সৈয়দ আশ্রাফুল হক আরমান, এখলাস উদ্দিন খোন্দকার বাবলু, আমের মক্কী, সাহাবুদ্দিনসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

    এর আগে সোমবার শহরের শহীদ মিনার প্রাঙ্গনে সচেতন শিক্ষার্থীবৃন্দ ও আমরা ফেনীবাসীর ব‌্যানারে মোমবাতি প্রজ্জলন করে বিক্ষোভ প্রদর্শন করা হয়।
    একই দিন বিকালে মানববন্ধন কর্মসূচী পালন করে ‘সচেতন ছাত্র সমাজ’ নামের একটি সংগঠন।

    ফেনী ট্রিবিউন/এএম/এএ


    error: Content is protected !! please contact me 01718066090