আজ

  • বুধবার
  • ২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

১০ বছর পর নতুন চেয়ারম্যান পেলো ছাগলনাইয়াবাসী

  • নিজস্ব প্রতিনিধি
  • ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন চতুর্থ ধাপে ফেনীর ছাগলনাইয়া উপজেলার নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার বিপুল ভোটে জয় লাভ করেছেন। ফলে দীর্ঘ ১০ বছর পর নতুন চেয়ারম্যান পেলো ছাগলনাইয়াবাসী।
    মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিবি জুলেখা শিল্পী বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। এর আগে ভাইস চেয়ারম্যান পদে আর কোনো প্রার্থী না থাকায় এনামুল হক মজুমদারকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

    ফেনী জেলা নির্বাচন কর্মকর্তা রেজাউল করিম জানান, ছাগলনাইয়া উপজেলা পরিষদ নির্বাচনে ৫৪টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন ফেনী জেলা আওয়ামী লীগের সদস্য কাপ পিরিচ প্রতীকের প্রার্থী মোহাম্মদ মিজানুর রহমান মজুমদার। তিনি ৫৪,৯২১ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দোয়াত-কলম প্রতীকের অ্যাডভোকেট শহীদুল ইসলাম ১,৩৪৯ ভোট পেয়েছেন।

    রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক অভিষেক দাস বলেন, ছাগলনাইয়া উপজেলায় অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

    এবারের নির্বাচনে এ উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থীর সবাই নতুন মুখ। বিগত ১০ বছর যাবত এ উপজেলার রাজনীতিতে একক আধিপত্য ছিল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেলের।

    এবার তিনি নির্বাচনে অংশ না নিলেও বিগত ১০ বছর যাবত উপজেলা পরিষদের দায়িত্ব সামলেছেন তিনি। তবে এরমধ্যে উচ্চ আদালতের রায় দেন বিগত ৫ বছর যাবত অবৈধ চেয়ারম্যান ছিলেন সোহেল চৌধুরী। সাধারণ মানুষ বলছেন, বর্তমান চেয়ারম্যান নির্বাচনে অংশ না নেয়ায় ছাগলনাইয়া উপজেলার ১০ বছর পর জনপ্রতিনিধি পরিবর্তন হচ্ছে।

    ফেনী ট্রিবিউন/এমকে/এএএম


    error: Content is protected !! please contact me 01718066090