আজ

  • বৃহস্পতিবার
  • ২৪শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১০ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ছাগলনাইয়ায় পোর্টল্যান্ড গ্রুপের অর্থায়নে গৃহহীন, গরীব ও অসহায়দের আবাসন প্রকল্পের উদ্বোধন

  • কফিল উদ্দিন মজুমদার
  • ফেনীর ছাগলনাইয়ায় আলহাজ্ব সুলতান আহাম্মদ ফাউন্ডেশনের সৌজন্যে ও পোর্টল্যান্ড গ্রুপের অর্থায়নে গৃহহীন, গরীব ও অসহায়দের থাকার জন্য বসতঘর নির্মান করে দেয়া হচ্ছে।

    ছাগলনাইয়া উপজেলাসহ অত্র অঞ্চলের গরীব ও অসহায়দের দুঃখ দুর্দশার কথা চিন্তা করে পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, বাংলাদেশ নিউজ এজেন্সি (বিএনএ)র সম্পাদক, বিশিষ্ট শিল্পপতি, সমাজসেবক ও দানবীর আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার এ আবাসন প্রকল্প গ্রহন করেন।

    চলতি ২০ রমজান থেকে ঈদের আগের দিন পর্যন্ত অত্র অঞ্চলের যাদের মাথা গোজার ঠাঁই নেই অর্থাৎ যাদের ঘর নেই, ঘর জরাজীর্ণ এবং অগ্নিকান্ডে ভস্মীভূত হয়েছে তাদের চিহ্নিত করে ঘর নির্মান করে দেয়া হচ্ছে। বৃহস্পতিবার (৬ মে) রাতে রৌশন ফকির দরগাহ মাদ্রাসা প্রাঙ্গণে উক্ত গৃহহীনদের গৃহ প্রদান উদ্বোধন করেন পোর্টল্যান্ড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও শিল্পপতি আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার।

    মহামায়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গরীবশাহ হোসেন বাদশা চৌধুরীর সভাপতিত্বে ও সাপ্তাহিক আজকের প্রতিক্রিয়ার প্রধান সম্পাদক এবিএম নিজাম উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পরশুরাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার।

    বিশেষ অতিথি ছিলেন ছাগলনাইয়া পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগের সভাপতি এম. মোস্তফা ও উপজেলা জাসদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবদুল হাই মজুমদার প্রমূখ।

    অনুষ্ঠানে জাহেদা আক্তার, মহিউদ্দিন বাদশা (উত্তর যশপুর), আবুল কালাম বাবুর্চি (উত্তর সতর), আবু সাঈদ বাবুর্চি, ফয়েজ আহাম্মদ (সত্যনগর), হাজেরা বেগম (সত্যনগর), আকরাম আলম (সাহবনগর,পরশুরাম), শাহজাহান (মাটিয়াগোধা), কবির আহাম্মদ (পূর্ব দেবপুর), আলা উদ্দিন মিয়াজী (উত্তর আঁধারমানিক), দিলজাহান (বাঁশপাড়া), সুফিয়া বেগম (জয়নগর), নিলুফা আক্তার (সত্যনগর), আবদুল মান্নান (মাটিয়াগোধা) ও রুহুল আমিন (মাটিয়াগোধা) মোট ১৫ জনকে গৃহনির্মাণের অর্থ প্রদান করা হয়।

    শিল্পপতি আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার ছাগলনাইয়াসহ অত্র অঞ্চল ও চট্টগ্রাম বিভাগের বিভিন্ন এলাকায় নিজের অর্থ ব্যায় করে দৃশ্যমান উন্নয়নমূলক কাজগুলো করার উদ্যোগ নেয়ার ফলে এটি সমাজে এক অনন্য দৃষ্টান্ত হয়ে থাকবে যুগের পর যুগ এমনটাই মনে করছেন অত্র এলাকার জনগন। নিরহংকার, উদার মানসিকতা সম্পন্ন আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার কঠোর পরিশ্রম ও সততার গুণে প্রতিষ্ঠিত হয়ে গরীবের বন্ধু, দানবীর হিসেবে পরিচিত।

    ইতিমধ্যে বৈশ্বিক মহামারী করোনা পরিস্থিতিতে বছরব্যাপী স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী, অসহায় কর্মহীন মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন তিনি। এছাড়াও মিজানুর রহমান মজুমদার গরীব রোগীদের চিকিৎসা, গরীব মেয়েদের বিয়ের খরচসহ বিভিন্ন দান অনুদান দিয়ে যাচ্ছেন প্রতিনিয়ত। এলাকাবাসী জানান, শিল্পপতি মিজানুর রহমান মজুমদারের মত দেশে সকল শিল্পপতি ও ধনাঢ্য ব্যক্তিরা অসহায় ও গরীবদের সহায়তায় আন্তরিক হলে অসহায় মানুষগুলো আর মানবেতর জীবন যাপন করতে হবে না।

    আলহাজ্ব সুলতান আহম্মদ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও পোর্টল্যান্ড গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর আলহাজ্ব মিজানুর রহমান মজুমদার জানান, পোর্টল্যান্ড গ্রুপের অর্থায়নে অসহায়, গরীব, দুঃস্থ ও গৃহহীনদের তালিকা করে আমরা ঘর নির্মাণ করে দিচ্ছি। পূর্বের ন্যায় পোর্টল্যান্ড গ্রুপ মানুষের পাশে ছিল এবং ইনশাআল্লাহ ভবিষ্যতেও থাকবে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090