আজ

  • সোমবার
  • ১৪ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৩১শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান : খুলে দেয়া হলো মসজিদে নববী ও মসজিদ আল-হারাম

  • আন্তর্জাতিক ডেস্ক
  • সৌদি আরবের মক্কার মসজিদ আল-হারাম ও মদিনার মসজিদে নববী পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানের পর খুলে দেওয়া হয়েছে। শুক্রবার (৬ মার্চ) সৌদির রাষ্ট্রীয় টেলিভিশন আল-এখবারিয়া পবিত্র এ দুই মসজিদ খুলে দেয়ার খবর জানায়।

    এর আগে বৃহস্পতিবার (৫ মার্চ) ব্রিটিশ দৈনিক সানডে এক্সপ্রেস জানায়, করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে সৌদি আরবের পবিত্র নগরী মক্কার ঐতিহাসিক মসজিদ আল-হারামে কাবা শরিফ চত্বরে প্রবেশ সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। কাবা শরিফ ধোঁয়া-মোছার কাজ চলছে।

    চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের থাবার প্রাণ যাচ্ছে প্রতিনিয়তই। চীনে বৃহস্পতিবার এই প্রাণঘাতী ভাইরাসে আরও ৩০ জন মারা গেছেন। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৪২ জন। আর সারা বিশ্বে এ সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৩৮৬ জনে। এছাড়া বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় লাখের কাছাকাছি।

    এর মধ্যে সৌদি আরবেও পাঁচ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে খবর মিলেছে। ভাইরাসটি ছড়িয়ে পড়া ঠেকাতে সৌদি আরব স্থানীয় ও বিদেশি নাগরিকদের পবিত্র ওমরাহ পালন স্থগিত করে দেয়। বন্ধ করে দেয় ২৫টির মতো দেশের নাগরিকদের ট্যুরিস্ট ভিসাও।

    ওমরাহ পালনে স্থগিতাদেশের বিষয়ে সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, করোনাভাইরাস পর্যবেক্ষণ কমিটির সুপারিশের ভিত্তিতে দেশি এবং বিদেশিদের জন্য ওমরাহ পালন স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এপি


    error: Content is protected !! please contact me 01718066090