আজ

  • মঙ্গলবার
  • ২রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনীতে কৃষকদের মাঝে প্রনোদনা বিতরণ

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীতে সরকারিভাবে বিনামূল্যে কৃষকদের মাঝে প্রনোদনা হিসেবে বীজ ও সার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলা পরিষদ চত্বরে কৃষকদের মাঝে ভূট্টা, মুগ ডাল ও বিভিন্ন সবজির বীজ, রাসায়নিক সার এবং আন্তপরিচর্যার জন্য ব্যাংক একাউন্টের মাধ্যমে অর্থ প্রদান করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান বিকম।

    উপজেলা কৃষি কর্মকর্তা শারমীন আক্তারের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা ও মহিলা ভাইস চেয়ারম্যান জোসনা আরা জুসি। এ সময় কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আহসান হাবীব, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা মতিউর রহমান, জনপ্রতিনিধি, প্রশাসনিক কর্মকর্তা ও উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে আগত কৃষকবৃন্দ উপস্থিত ছিলেন।

    ফেনী সদর উপজেলার ১৪০জন কৃষককে বিঘা প্রতি দুই কেজি করে ভুট্টা ও পাঁচ কেজি করে মুগ ডাল বীজ, ৩০ কেজি করে সার, সবজি বীজ ও ফসল পরিচর্যার জন্য অর্থ প্রদান করা হয়েছে।

    কৃষি কর্মকর্তা শারমীন আক্তার জানান, কৃষককে ভূট্টা চাষের জন্য দুই কেজি করে বীজ, ডিএপি সার ২০ কেজি, এমওপি সার ১০ কেজি ও পরিচর্যার জন্য ৫০০ টাকা, মুগ ডাল চাষের জন্য পাঁচ কেজি করে বীজ, ডিএপি সার ১০ কেজি, এমওপি সার ১০ কেজি ও পরিচর্যার জন্য ৫০০ টাকা এবং বিভিন্ন সবজি চাষের জন্য ২৯০ গ্রাম করে বীজ, ডিএপি সার ১০ কেজি, এমওপি সার ১০ কেজি ও পরিচর্যার জন্য ৫০০ টাকা দেয়া হয়েছে। মোট ১৪০জন চাষীর মধ্যে ভূট্টা বীজ ও সার ২০জনকে, মুগ ডাল বীজ ও সার ২০ জনকে ও ১০০ জনকে বিভিন্ন সবজি বীজ ও সার প্রনোদনা প্রদান করা হয়।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090