আজ

  • শনিবার
  • ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীর গ্রন্থমেলা এবার শহরের রাজাঝির দিঘীর পাড়ে

  • শহর প্রতিনিধি
  • মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ফেনীতে এবারের গ্রন্থমেলা হবে শহরের প্রাণকেন্দ্র রাজাঝির দিঘীর পাড়ে। সাংস্কৃতিক অনুষ্ঠান হবে ট্রাংক রোডের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে। ২১ ফেব্রুয়ারী থেকে ৭ দিনব্যাপী গ্রন্থমেলার আয়োজন করছে জেলা প্রশাসন বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রস্তুতি সভায় এই সিদ্ধান্ত হয়। জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান সভায় সভাপতিত্ব করেন।

    অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সুজন চৌধুরীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবির, জেলা কালচারাল অফিসার জান্নাত আরা জুথি, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারন সম্পাদক সমর দেবনাথ, পায়রা শিশু কিশোর সংগঠনের সভাপতি জাহিদ হোসেন বাবলু, সময় টিভির ব্যুরো চীফ বখতেয়ার মুন্না, সংগীত শিল্পী এ আর কুমার, পূবালী সাংস্কৃতিক কেন্দ্রের প্রধান সমন্বয়কারী সমরজিৎ দাস টুটুল, নাট্য সংগঠক নাসির উদ্দিন সাইমুম ও বাপ্পি পোদ্দার প্রমুখ।

    সভায় যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনের সিদ্ধান্ত হয়। দিবসটি পালনে একাধিক উপ-কমিটি গঠিত হয়। গ্রন্থমেলায় প্রতিদিন সন্ধ্যায় স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান হবে। শিল্পকলা একাডেমী, শিশু একাডেমী ও জেলা গণগ্রন্থাগারের আয়োজনে নানা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতায় ফেনী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ও সরকারী পাইলট উচ্চ বিদ্যালয় ব্যতিত অন্য বিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশগ্রহণ করতে পারবে বলে সভায় জানানো হয়।

    সম্পাদনা : এএএম/এমপি


    error: Content is protected !! please contact me 01718066090