আজ

  • মঙ্গলবার
  • ২৭শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১১ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

ফেনী থেকে পায়ে হেঁটে ঢাকার উদ্দেশে যাত্রা

  • নিজস্ব প্রতিনিধি
  • পরিভ্রমণ ব্যাজ অর্জনের জন্য ফেনী জেলা থেকে তৃতীয় বারের মত পায়ে হেঁটে ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করেছে চারজন রোভার স্কাউট।

    সোমবার সকালে ফেনী কেন্দ্রীয় শহীদ মিনার থেকে তাদের আনুষ্ঠানিক বিদায় দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন ফেনী পলিটেকনিক রোভার স্কাউট গ্রুপের সম্পাদক রফিক আহম্মেদ, ইউনিট লিডার আনোয়ার হোসেন ও কামরুন নাহার, সাবেক সিনিয়র রোভার রহমত উল্যাহ সুমন।

    ফেনী পলিটেকনিক রোভার স্কাউট গ্রুপের সম্পাদক রফিক আহম্মেদ জানান, ফেনী পলিটেকনিক ইনস্টিটিউটের ইলেকট্রিক্যাল টেকনোলজি বিভাগের ৭ম পর্বের শিক্ষার্থী মো. সাখাওয়াত হোসেন ও আল আমিন, মেকানিক্যাল টেকনোলজি বিভাগের ৭ম পর্বের শিক্ষার্থী ইয়াছিন হায়দার রাহাত ও সিভিল টেকনোলজি বিভাগের ৭ম পর্বের শিক্ষার্থী মো. ফখরুল ইসলাম সৈকত প্রেসিডেন্টস রোভার স্কাউট অ্যাওয়ার্ড অর্জনের লক্ষ্যে এ ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে।

    তারা ১৫০ কিলোমিটারের যাত্রা পথে কুমিল্লার চৌদ্দগ্রাম, সদর দক্ষিণ, দাউদকান্দি উপজেলা, নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলায় যাত্রা বিরতি করবে বলে জানা যায়।

    পায়ে হেঁটে ভ্রমণকালে তারা মহাসড়ক সংলগ্ন বিভিন্ন পর্যায়ের প্রশাসনের কর্মকর্তা, স্কাউট লিডার, সাংবাদিক ও পেশাজীবির সাথে সাক্ষাৎ করবেন।

    চার তরুণ রোভার জানান, আমরা চারজন চারটি স্লোগান ধারন করছি, নিরাপদ সড়ক হোক আমার অঙ্গিকার, সুশীল সমাজ সুশীল দেশ, মাদক মুক্ত বাংলাদেশ, সচেতনতা বৃদ্ধি করি গুজব মুক্ত বাংলাদেশ গড়ি, বাল্য বিবাহ রোধ করি, যৌতুক কে না বলি। যাত্রা পথে এই স্লোগানগুলো আমরা প্রচার করবো এবং সাধারণত মানুষদের সচেতন করবো। তারা মনে করেন, চারটি স্লোগান বাস্তবায়িত হলে সমাজে অপরাধ ও দুর্ঘটনা কমে যাবে। পাশাপাশি মানুষের প্রতি মানুষের সম্প্রীতি বাড়বে।


    error: Content is protected !! please contact me 01718066090