আজ

  • শুক্রবার
  • ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ফেনীতে হিজড়া সম্প্রদায়ের মাঝে কম্বল বিতরণ

  • শহর প্রতিনিধি
  • ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান বলেছেন, হিজড়া সম্প্রদায় সমাজেরই অংশ। তারা আমাদের সমাজের বাইরের কেউ না। তাদের কর্মসংস্থানের মাধ্যমে সাবলম্বী করে তুলতে সব ধরনের সাহায্য-সহযোগিতা করবে জেলা প্রশাসন। রবিবার (৫ জানুয়ারী) সন্ধ্যায় ফেনী সদরের কাজীরবাগে তৃপ্তি পার্কে হিজড়া সম্প্রদায়ের সদস্যদের মাঝে কম্বল বিতরণকালে তিনি এ কথা বলেন। এসময় ৯০ জনকে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে প্রাপ্ত কম্বল তুলে দেন তিনি। এরপর রাণীর হাট বেদে সম্প্রদায়ের ৩০ পরিবারকে একটি করে কম্বল প্রদান করা হয়।

    হিজড়া সম্প্রদায়ের মাঝে কম্বল প্রদানকালে জেলা প্রশাসক হিজড়াদের সাবলম্বী হবার আহ্বান জানান। তিনি বলেন, আপনারা চাইলে সেলাই প্রশিক্ষণ ও সেলাই মেশিনের ব্যবস্থা করে দেবে জেলা প্রশাসন।

    হিজড়া সম্প্রদায়ের কল্যাণে প্রধানমন্ত্রীর প্রচেষ্টার কথা উল্লেখ করে জেলা প্রশাসক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হিজড়াদের ৩য় লিঙ্গ হিসেবে স্বীকৃতি দিয়েছেন। তাদের কল্যাণে ও সুযোগ সুবিধা প্রাপ্তি নিশ্চিতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন।

    এসময় ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন সুলতানা, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব দাশ পুরকায়স্থ, নির্বাহী ম্যাজিস্ট্রেট মীর রাশেদুজ্জামানসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    জেলা প্রশাসনের কম্বল প্রদানের বিষয়ে সুন্দরী হিজড়া বলেন, বর্তমান জেলা প্রশাসক আসার পর প্রতি বছর কম্বল পাচ্ছি। এর আগে কখনও কম্বল পাই নি।

    এরপর রাণীর হাট বেদে সম্প্রদায়ের আবাসস্থলে গিয়ে ৩০ পরিবারের হাতে কম্বল তুলে দেয়া হয়।

    হিজড়া ও বেদে সম্প্রদায়ের সাথে দীর্ঘদিন ধরে কাজ করছেন স্বেচ্ছাসেবী সংগঠন সহায়ের প্রধান সমন্বয়ক মনজিলা আক্তার মিমি। তিনি বলেন, জেলা প্রশাসনের এ উদ্যোগ সমাজের অনেককেই অনুপ্রাণিত করবে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090