আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেনীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে দুটি ড্রেজার ও পাইপ ধ্বংস, এক লাখ টাকা জরিমানা

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীতে পৃথক ঘটনায় রোববার ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে দুইটি ড্রেজার মেশিন ও ১৫ হাজার ফুট পাইপ ধ্বংস, এক লাখ টাকা জরিমানা আদায় করেছে। অভিযানের নেতৃত্ব দেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরের জামান চৌধুরী।

    ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, ফেনী সদর উপজেলার রামপুর মৌজাস্থ ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক সংলগ্ন সরকারী খাস জায়গা অবৈধ ভাবে দখলের গোপন খবরের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় অবৈধভাবে সরকারি খাস জায়গায় দালান নির্মাণের অপরাধে সম্রাট ফ্লাওয়ার মিলস এর স্বত্তাধিকারী হাজী ওবায়দুল হককে ১ লাখ টাকা অর্থদন্ড প্রদান করা হয় ও অবৈধ নির্মাণ কাজ তাৎক্ষণিকভাবে বন্ধ করে দেয়া হয়।

    অপরদিকে পাঁচগাছিয়া ইউনিয়নের দক্ষিণ ডুমুরিয়া গ্রামে ছোট ফেনী নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের খবরের ভিত্তিতে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ অনুযায়ী অভিযান পরিচালনা করা হয়। এ সময় বালু উত্তোলনের দুইটি ড্রেজার মেশিন ও আনুমানিক ১৫শ ফুট পাইপ লাইন ধ্বংস করা হয়। অভিযানের সময় বালু উত্তোলনের সাথে সংশ্লিষ্ট কাউকে পাওয়া যায়নি।

    ভ্রাম্যমান আদালত অভিযানে পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। এ সময় স্থানীয় লোকজন উপস্থিত ছিল ও অভিযানকে স্বাগত জানান।

    ফেনী সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নুরের জামান চৌধুরী অভিযানের তথ্য নিশ্চিত করে বলেন, অপরাধ নির্মুলে ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

    সম্পাদনা : এএএম/এজি


    error: Content is protected !! please contact me 01718066090