আজ

  • বুধবার
  • ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
  • ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

ফেনীতে চাকুরীর নামে প্রতারনা : র‍্যাবের অভিযানে হোতা আটক

  • নিজস্ব প্রতিনিধি
  • ফেনীতে চাকুরী দেয়ার কথা বলে প্রায় শতাধিক বেকার শিক্ষার্থীর অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়েছে গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্স কোম্পানী নামে একটি বীমা প্রতিষ্ঠান। রবিবার দুপুরে ভুক্তভোগীদের এমন অভিযোগে শহরের এস এস কে রোডস্থ প্রতিষ্ঠানটির কার্যালয়ে অভিযান চালায় ফেনী র‍্যাব ৭। এ সময় ভুক্তভোগীরা কার্যালয়ে ভিড় জমায়। পরে ঘটনাস্থল থেকে আঞ্চলিক ব্যবস্থাপক নাছির উদ্দিনকে আটক করাসহ জব্দ করা হয় অফিসের নথিপত্র।

    র‍্যাব জানায়, গত দেড় বছর ধরে চটকদার বিজ্ঞাপন দিয়ে ও সুসজ্জিত অফিস ভাড়া নিয়ে বেকার যুবকদের টার্গেট করে চাকুরীর প্রলোভনে ফাঁদে ফেলে বিভিন্ন অযুহাতে প্রতারণা করে আসছিলো গার্ডিয়ান লাইফ ইন্সুরেন্স কোম্পানী নামে প্রতিষ্ঠানটি। তারা চাকুরীর কথা বলে প্রথম শর্তে যুবকদের রেজিস্ট্রেশন ফি ও বীমা করতে বলে। পরে ঢাকা প্রধান শাখা থেকে নিয়োগ নিশ্চিত করা হচ্ছে বলে ফোনে করে অফিসে ডেকে নেয়।একপর্যায় প্রতিষ্ঠানটি রশিদ বিহীন বিভিন্ন অযুহাতে ধাপে ধাপে প্রায় শতাধিক বেকার শিক্ষার্থীদের কাছ থেকে অর্ধকোটি টাকা হাতিয়ে নিয়েছে। এমন অভিযোগের ভিত্তিতে র‍্যাব এর একটি দল অভিযান চালায়। এসময় ভুক্তভোগীরা অফিসে ভীড় করে তাদের অভিযোগ জানায়।

    র‍্যাব-৭ ফেনী ক্যাম্পের এর অধিনায়ক মো. নুরুজ্জামান জানান, ভুক্তভোগী সকলের অভিযোগ তালিকা করা হচ্ছে। অভিযানের সময় কার্যালয়ে কোন কর্মকর্তাকে পাওয়া যায়নি তবে শাখা ব্যবস্থাপক নাছির উদ্দিনকে আটক করাসহ অফিসের নথিপত্র জব্দ করা হয়েছে।ব্যবস্থাপক নাছিরকে জিজ্ঞাসাবাদ করা হবে তার সাথে আর কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা নেয়া হবে।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090