আজ

  • শুক্রবার
  • ২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ
  • ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

‘সাবলম্বী হলে সমাজে গুরুত্ব ও মর্যাদা বৃদ্ধি পায়’

  • শহর প্রতিনিধি
  • ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ সুমনী আক্তার নারীদের উদ্দেশ্যে বলেছেন, আপনি যখন অন্যের উপর নির্ভরশীল হবেন, তখন সমাজে মর্যাদা পাবেন না। যখন নিজেকে অর্থনৈতিকভাবে সাবলম্বী করে তুলতে পারবেন, তখন পরিবার ও সমাজে আপনার গুরুত্ব ও মর্যাদা বৃদ্ধি পাবে। বৃহস্পতিবার (৫ মার্চ) সকালে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস ২০২০ উদযাপন উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

    ‘প্রজন্ম হোক সমতার, সকল নারীর অধিকার’ এ প্রতিপাদ্যে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থা জেলা প্রশাসনের সহযোগিতায় এ সমাবেশের আয়োজন করে।

    এতে প্রধান অতিথির বক্তব্যে নারীদের অন্যের উপর নির্ভরশীল না হবার আহ্বান জানিয়ে মোছাঃ সুমনী আক্তার বলেন, নারীদের নিজেদের গুরত্ব নিজেকে তৈরি করে নিতে হবে। তিনি বলেন, এ সমাবেশের উদ্দ্যেশ্য হল নারীদের সচেতন করে তোলা। এ সচেতনতা নিয়ে সকল নারী আপন সম্মান নিয়ে বেঁচে থাকতে হবে।

    এ সময় নারীদের একে অন্যের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে নিজেদের সংঘবদ্ধ করার গুরুত্ব তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক।

    অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে জাতীয় মহিলা সংস্থার ফেনীর চেয়ারম্যান খাদিজা আক্তার খানম রুনা নারীদের ক্ষমতায়নে বর্তমান সরকারের ভূমিকার কথা উল্লেখ করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের সময়েই আমাদের নারীরা অনেক এগিয়েছে। পূর্বের তুলনায় বর্তমানে নারীদের কল্যাণে সরকার অনেক কর্মসূচি গ্রহণ করছে এবং তা বাস্তবায়ন করছে। সমাবেশে প্রতিটি নারীকে প্রতিবাদী মনোভাবের হয়ে নিজেদের অধিকার আদায়ে সচেষ্ট হবার আহ্বান জানান মহিলা সংস্থার চেয়ারম্যান।

    সমাবেশে ফেনী পৌর কাউন্সিলর মঞ্জু রাণী দেবী, জাতীয় মহিলা সংস্থার সদস্য সেলিনা চৌধুরী শেলি, নুরের নাহার পপি, নির্বাহী কর্মকর্তা মো. শফিকুর রহমানসহ জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা, জাতীয় মহিলা সংস্থা, ফেনী জেলা কার্যালয়ের বিভিন্ন ট্রেডের প্রশিক্ষণার্থীবৃন্দ, ফেনী সরকারি জিয়া মহিলা কলেজের শিক্ষার্থী, বিভিন্ন এনজিও সংস্থার কর্মকর্তারা অংশ নেন।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি


    error: Content is protected !! please contact me 01718066090