আজ

  • শুক্রবার
  • ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সোনাগাজীতে রোকেয়া প্রাচীর উদ্যোগে দিনভর বিনামুল্যে স্বাস্থ্য সেবা অনুষ্ঠিত

  • ফেনী ট্রিবিউন রিপোর্ট
  • প্রেস বিজ্ঞপ্তি:
    সোনাগাজী উপজেলার চরদরবেশ ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয় মাঠ ও পুলিশ ফাঁড়িতে সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে দিনভর বিনামুল্যে স্বাস্থ্য সেবা কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। সোমবার (৫ মার্চ) সকালে এ কর্মসূচীর উদ্বোধন করেন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও কর্মসূচির আয়োজক রোকেয়া প্রাচী।

    এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সোনাগাজী চরদরবেশ ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম ভুট্টু, উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা ওয়াহিদুর রহমান, চরচান্দিয়া ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয় বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আবু সুফিয়ান , প্রধান শিক্ষক আজিজ উল্যাহ প্রমুখ।

    কর্মসূচিতে চিকিৎসা দিয়েছেন স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও মিটফোর্ড হাসাপাতালের নাক, কান ও গলা বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ডা. মনিলাল আইচ। এছাড়াও তাঁর সাথে ছিলেন আরো অভিজ্ঞ চিকিৎসকদের একটি দল।

    এ বিষয়ে রোকেয়া প্রাচী জানান, একটি সুস্থ্য জাতি গঠনে বদ্ধপরিকর শেখ হাসিনার সরকার। জনস্বাস্থ্যের নানা দিক বিবেচনায় সর্বোচ্চ গুরু¡সহকারে স্বাস্থ্যখাতে ধারাবাহিক উন্নয়ন চলছে। স্বাস্থ্য খাতে সরকারের উন্নয়ন প্রচারের পাশাপাশি বিশেষ স্বাস্থ্য ক্যাম্প এর আয়োজন করা হয়েছে।তিনি আরো জানান কর্মসূচীটি পর্যায়ক্রমে অব্যাহত থাকবে এবং আজকে নাক,কান ও গলা রুগীদের চিকিৎসার মাধ্যমে এ কর্মসূচী শুরু হয়।

    সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কর্মসূচীতে এলাকার ৫’শতাধিক নারী পুরুষ বৃদ্ধ ও স্থানীয় স্কুলের শিক্ষার্থীরা চিকিৎসা নেন। এবং কয়েকজন রোগীকে ঢাকায় বিভিন্ন হাসপাতালে পাঠিয়ে চিকিৎসার দায়িত্ব নেন। পরে চরদরবেশ ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয়ের শহীদ মিনার এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন রোকেয়া প্রাচী।


    error: Content is protected !! please contact me 01718066090