আজ

  • বুধবার
  • ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
  • ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

মুজিব বর্ষ : ফেনী পৌর যুবলীগের আলোচনা সভা

  • নিজস্ব প্রতিবেদক
  • জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন সফল করার লক্ষ্যে আলোচনা সভা করেছে ফেনী পৌর যুবলীগ। রবিবার (৫ জানুয়ারী) বিকাল ৪টায় শহরের তাকিয়া রোডের নাদিয়া হোটেলের সম্মুখে আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আকরামুজ্জমান।

    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী পৌর মেয়র হাজী আলাউদ্দিন, জেলা যুবলীগের সভাপতি ও দাগনভূঞা উপজেলা পরিষদ চেয়ারম্যান দিদারুল কবির রতন ও জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজীব চৌধুরী।

    পৌর যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম ভূঁঞার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবলুর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে ফেনী জেলা আওয়ামীলীগের সভাপতি বলেন, আমরা বোমাবাজির রাজনীতি সমর্থন করিনা। বিএনপি জামায়াত এই দেশে বোমাবাজি সন্ত্রাস করে খাদেলা জিয়াকে মুক্তির চিন্তা করছে, কিন্ত তা কখনো হবেনা। নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, শুধু পকেট ভারী করার রাজনীতি করলে চলবে না। রাজনীতি করলে মানুষ, দেশ এবং দলকে ভালোবাসতে হবে।

    বিশেষ অতিথির বক্তব্যে পৌর মেয়র বলেন, ২০১৪ সালের জানুয়ারিতে ফেনীতে বিএনপি-জামায়াত সন্ত্রাসীদের তৎপরতা এবং চাঁদাবাজির কারণে শহরের ব্যবসায়ীরা ব্যবসায়িক কার্যক্রম পরিচালনা করতে পারেনি। বর্তমানে ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারীর জন্য শান্তিপূর্ণভাবে মানুষ তাদের ব্যবসায় পরিচালনা করতে পারছে।

    বিশেষ অতিথির বক্তব্যে জেলা যুবলীগের সভাপতি নেতাকর্মীদের বঙ্গবন্ধুর আদর্শে স্বচ্ছতার রাজনীতি করার আহ্বান জানান। যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, মুজিব বর্ষ উপলক্ষ্যে জেলা যুবলীগের গৃহীত কর্মসূচি বাস্তবায়ন করে এ জেলার সমৃদ্ধির খবর সারাদেশে ছড়িয়ে দিতে হবে।

    জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাজীব চৌধুরী বলেন, একটি চক্র মনে করেছিলো ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশে আওয়ামী রাজনীতি শেষ করে দেয়া যাবে। কিন্তু গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনা তার নেতৃত্ব ও দক্ষতা দিয়ে বাংলাদেশকে আজ একটি সমৃদ্ধশীল দেশ হিসেবে গড়ে তুলতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। তিনি শেখ হাসিনাকে জেলা আওয়ামী পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানান।

    তিনি জানান, মুজিব বর্ষকে সফল করে তুলতে আমাদের নেতা নিজাম হাজারীর নির্দেশনায় বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে জেলা যুবলীগ। মুজিব বর্ষকে সামনে রেখে ইতোমধ্যে বিভিন্ন উপকমিটি গঠন করা হয়েছে। এসময় মুজিব বর্ষ উদযাপন সফল করার লক্ষ্যে আলোচনা সভা আয়োজনের জন্য পৌর যুবলীগকে ধন্যবাদ জানান।

    অতিথির বক্তব্যে কাউন্সিলর আমির হোসেন বাহার বলেন, পৌর যুবলীগের আলোচনা সভা বানচাল করতে একটি গোষ্ঠী গত কয়েক দিন ধরে অপতৎরপতা চালিয়েছে। কিন্তু ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী এবং পৌর যুবলীগের নেতৃবৃন্দের প্রচেষ্টায় তাদের সকল ষড়যন্ত্র নস্যাৎ করে আজকের এ সফল আয়োজন করা সম্ভব হয়েছে। এছাড়াও আরও বক্তব্য রাখেন ফেনী পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল করিম।

    সভার শুরুতে আগত অতিথিদের পৌর যুবলীগের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেয়া হয়। সভায় আরও উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর জয়নাল আবেদীন লিটন, বাহার মিয়া, সিরাজুল ইসলাম, মোঃ হারুন উর রশিদ, মনীর আহাম্মদ, মোহাম্মদ মানিক, আমির হোসেন বাহার, সাইফুর রহমান সাইফু, ফেনী শহর ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ, জেলা ও পৌর যুবলীগের নেতৃবৃন্দ ও জেলা আওয়ামী লীগের সহযোগী সংগঠনের প্রায় এক হাজার নেতাকর্মী।

    ফেনী ট্রিবিউন/এএএম/এটি/এপি


    error: Content is protected !! please contact me 01718066090