আজ

  • শুক্রবার
  • ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ
  • ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সাংবাদিক হিরনের পিতার ৫ম মৃত্যুবার্ষিকী আজ

  • সোনাগাজী প্রতিনিধি
  • দৈনিক নয়া দিগন্ত ফেনীর সোনাগাজী উপজেলা সংবাদদাতা সাইফুল আলম হিরনের পিতা বীর মুক্তিযোদ্ধা শিক্ষক মরহুম খুরশিদ আলম বিকমের আজ ৫ম মৃত্যু বার্ষিকী। এ উপলক্ষে পরিবারের পক্ষ থেকে মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়েছে। ২০১৮ সালের ০৪ অক্টোবর বৃহস্পতিবার তিনি স্রষ্টার ডাকে সাড়া দিয়ে সবাইকে কাদিঁয়ে না ফেরার দেশে চলে যান।

    মানবতার কল্যাণে আমৃত্যু নিবেদিত সকলের অনুসরণ-অনুকরণের প্রতীক বীর মুক্তিযোদ্ধা মরহুম খুরশিদ আলম বি কম, যুদ্ধ পূর্ববর্তী উচ্চ শিক্ষায় শিক্ষিত হওয়ার পরও, বড় চাকুরীর লোভ লালসা না করে, মুক্তিযুদ্ধ থেকে এসে সমাজ গঠনে মানুষ ও মানবতার জন্য সোনাপুর উচ্চ বিদ্যালয় এবং ছাড়াইত কান্দি হোচাইনিয়া দাখিল মাদ্রাসায় শিক্ষকতার মতো মহান পেশায় নিবেদিত ছিলেন। এলাকার গরীব ছাত্র/ছাত্রীদের ফিস ছাড়া প্রাইভেট পড়াতেন। শিক্ষার আলোয় আলোকিত করে ছিলে নিজ গ্রামকে।

    তৃণমূলের অবহেলিত বৃহত্তর জনগোষ্ঠির অনুরোধে ইউনিয়ন পরিষদের বার বার জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছিলে, আমিত্যু বিনা বেতনে সম্মানি ভাতার মাধ্যমে ভৈরব চৌধুরী বাজারের পোষ্ট মাষ্টারের মত সেবা মূলক কাজ করে মানুষ ও মানবতার সঙ্গে একাকার ছিলেন। তার কর্মময় জীবনের ব্যপ্তি সকলকে প্রতি মুহূর্ত্বে অনুপ্রাণিত করে।

    তিনি উপজেলার সোনাগাজী সদর ইউনিয়নের পূর্ব সুজাপুর গ্রামের মরহুম মুন্সী মীর আহাম্মদে এবং রহিমা বেগমের বড় ছেলে। আজ এই দিনে দেশ ও দেশের বাহিরে সকলের নিকট তার জন্য দোয়া ও মাগফিরাত কামনা।

    ফেনী ট্রিবিউন/এএএম/এমপি


    error: Content is protected !! please contact me 01718066090